Advertisement

অনুষ্ঠানের লভ্যাংশে দুঃস্থ পড়ুয়াদের পাকা স্কুলবাড়ি দিতে ‘আরও একবার ফসিলস’

06:00 PM Sep 24, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নেই পাকা ছাদ, নেই ছাত্রছাত্রীদের বসার জন্য পাকা ক্লাসরুম, মাথার উপর টিমটিম করে জ্বলছে আলো, যথাযথ পাখার হাওয়াও পৌঁছয় না সবার গায়ে। কিন্তু তবুও হাসিমুখে কাঁধে ব্যাগ ঝুলিয়ে স্কুলে যায় ওরা। কারণ, ওরা ছেঁড়া কাঁথায় শুলেও একদিন বড় অফিসে চাকরি করার স্বপ্ন দেখে। বলি, অভাব কেন সেই স্বপ্নের পথে অন্তরায় হয়ে দাঁড়াবে? ওদের মতোই ওদের বাবা-মায়েদেরও একই বক্তব্য। তাঁরা দেখতে চায়, তাঁদের সন্তান একদিন আর পাঁচজনের মতোই সাফল্যের সিঁড়ি টপকে যাচ্ছে একটার পর একটা। কচিকাঁচাগুলোও সেই দিশারী হয়েই পথ চলে। কারণ, ওদের সামর্থ্য নেই ঝাঁ চকচকে ঝরঝরে ইংরেজি বলা স্কুলে যাওয়ার। তবে, সমস্যা একটাই। ওদের স্বপ্নপূরণের মন্দিরের ভিত তো কাঁচা। পাকা স্কুলবাড়ি নেই ওদের। ওদের স্বপ্ন দেখার শরিক হয়ে এবার এগিয়ে এলেন গায়ক রূপম ইসলাম। নেপথ্যে কার্পে ডিয়াম নামক সংস্থা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: মানবিক মীর, এগিয়ে এলেন ওঁদের জন্য যাঁরা কোনও দিন শিল্পীকে শোনেননি ]

শিলিগুড়ির গিরিজ্যোতি বিদ্যালয়ের অবস্থা ঠিক এরকমই এখন। চেয়ার-টেবিল-বেঞ্চ, একটা ঠিকঠাক স্কুল হতে গেলে আর যা দরকার তার প্রায় কিছুই নেই। অথচ পড়ুয়ার সংখ্যাও নেহাত কম নয় সেই বিদ্যালয়ে। দরিদ্র সীমারেখার নিচে আর্থিক সমস্যায় ভোগা পরিবারের প্রায় ১০০ জন পড়ুয়া এখানে রোজ আসে তাঁদের স্বপ্নকে তিল তিল করে গড়ে তুলতে। এবার এই দুঃস্থ পড়ুয়াদের জন্যই এগিয়ে এলেন রূপম ইসলাম। কার্পেডিয়ামের আয়োজিত অনুষ্ঠানে রূপম তাঁর ব্যান্ড ফসিলসকে সঙ্গে নিয়ে এক শো করছেন। সেই শোয়ের সব টাকা তুলে দেওয়া হবে শিলিগুড়ির গিরিজ্যোতি বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে। যাতে ওই খুদেগুলো একটু ভাল ক্লাসরুমে পড়ার সুযোগ পায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘তেরি মেরি কাহানি’র পর ফের হিমেশের সঙ্গে নতুন গান রেকর্ড করলেন রানু, দেখুন ভিডিও]

১ সেপ্টেম্বর নজরুল মঞ্চে হবে ‘আরও একবার ফসিলস’। নিছকই এই অনুষ্ঠানে বিনোদনের মধ্যে যে কত স্বপ্নপূরণের গল্প রয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন নেই। আপনার বিনোদনের কারণ কারও সাহায্য হয়ে দাঁড়াতে পারে। পূরণ করতে পারে কারও কারও স্বপ্ন। সুন্দর ব্যাগ, স্মার্ট পোশাকের চাকচিক্য হয়তো না-ই বা হল, কিন্তু তাতে বিদ্যার্জনের গতি তো আর থেমে থাকবে না।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অনুষ্ঠানের লভ্যাংশে দুঃস্থ পড়ুয়াদের পাকা স্কুলবাড়ি দিতে ‘আরও একবার ফসিলস’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next