shono
Advertisement

Paytm প্রতারণার শিকার রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী, উধাও মোটা অঙ্কের টাকা

খাস কলকাতায় ফের Paytm প্রতারণার ঘটনা। The post Paytm প্রতারণার শিকার রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী, উধাও মোটা অঙ্কের টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:42 PM Jan 04, 2020Updated: 08:42 PM Jan 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুয়েক আগেই Paytm ব্যবহার করে বড়সড় প্রতারণার শিকার হয়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের এক দম্পতি। তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছিল এক লক্ষ আটান্ন হাজার টাকা। এবার ফের খাস কলকাতায় Paytm প্রতারণার শিকার হলেন রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী শান্তনু ভট্টাচার্য।

Advertisement

কীভাবে ঘটল এই ঘটনা? রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত গায়কের কথায়, তাঁর কাছে প্রথমে একটি ফোন আসে। সেখানেই তাঁকে নির্দেশ দেওয়া হয় যে KYC’র জন্য একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে। আর সেটা করেই জালিয়াতদের ফাঁদে পড়েন শান্তনু ভট্টাচার্য। তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে মোট ৬৫ হাজার টাকা। গোটা ঘটনায় শিল্পী শান্তনু ভট্টাচার্য লালবাজার সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন। সেখানে যোগাযোগ করে অভিযোগও দায়ের করেছেন। ঘটনার তদন্তে নেমেছে লালবাজার সাইবার বিভাগ।

[আরও পড়ুন: Paytm-এ প্রতারণার শিকার বিষ্ণুপুরের দম্পতি, উধাও লক্ষাধিক টাকা]

Paytm প্রতারণা প্রসঙ্গে রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী শান্তনু ভট্টাচার্য আক্ষেপ করে জানান, এদিন লালবাজারে গিয়ে তিনি ডাক্তার, শিক্ষক থেকে এমন বহু ব্যক্তিকে দেখেছেন যাঁরা Paytm প্রতারণার শিকার হয়েছেন। আর বিগত কয়েক দিনে এই জালিয়াতদের দৌরাত্ম্যও বেশি বেড়ে গিয়েছে। গোটা ঘটনায় লালবাজার সাইবার সেল জোর তদন্ত শুরু করেছে। পুলিশের পাশাপাশি পেটিএম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাঁরা পুরো বিষয়টি জানিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও সুরাহা হয়নি। 

২ জানুয়ারির কথা। বিষ্ণুপুর থানার পৈলানের বাসিন্দা সুদীপ্ত ঘোষ ও অর্পিতা ঘোষ একইভাবে প্রতারণার শিকার হয়েছিলেন। গত রবিবার তাঁরা মোবাইলে Paytm ডাউনলোড করেছিলেন। অর্পিতা দেবীর নামে থাকা ইন্ডাসইন্ড ব্যাংকের ক্রেডিট কার্ডের যাবতীয় নথি দিয়ে Paytm ওয়ালেটে দশ হাজার টাকাও রাখা হয়। ৩১ ডিসেম্বর তাঁদের মোবাইলে KYC ও ক্রেডিট কার্ডের নম্বর চেয়ে পাঠিয়ে একটি মোবাইল নম্বর থেকে মেসেজ আসে। তাঁরা তা ওই নম্বরে পাঠিয়েও দেন। তাঁদের প্লে-স্টোর থেকে ‘কুইক সার্ভিস’ নামে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। মিনিট দুয়েকের মধ্যেই অর্পিতা দেবীর নামে থাকা ইন্ডাসইন্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে প্রথমে ২০ হাজার, পরে আরও ২০ হাজার, তারপর ৩৮ হাজার এবং শেষে আরও ৮০ হাজার টাকা তুলে নেওয়া হয়। তাঁদের আরও অভিযোগ, পেটিএম ওয়ালেটে রাখা দশ হাজার টাকাও কিছুক্ষণের মধ্যেই তুলে নেয় প্রতারকরা।

[আরও পড়ুন: Paytm ব্যবহারকারীদের জন্য সুখবর, বাজারে এল ফার্স্ট ক্রেডিট কার্ড]

The post Paytm প্রতারণার শিকার রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী, উধাও মোটা অঙ্কের টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement