Advertisement

করোনা আক্রান্ত কবি জয় গোস্বামী, ভরতি বেলেঘাটা আইডি হাসপাতালে

12:00 PM May 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় (Coronavirus) আক্রান্ত কবি জয় গোস্বামী। রবিবার রাতে তিনি অসুস্থ হয়ে ভরতি হয়েছেন বেলেঘাটা আইডি হাসপাতালে। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। রবিবার রাতে খবরটি পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠেন তাঁর অনুরাগীরা। সকলেই কবির দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Advertisement

জয় গোস্বামীর (Joy Goswami) পরিবার সূত্রে খবর, রবিবার সকাল থেকে অসুস্থ হয়ে পড়েছিলেন ৬৬ বছরের কবি। জ্বর, সঙ্গে বমি। দেখা দেয় করোনার উপসর্গ। পরীক্ষা করানোর পর রাতে রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। জ্বরে কাবু হয়ে পড়েন তিনি। এরপর আর ঝুঁকি নেয়নি পরিবার। রাতেই ভরতি করানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে (Beleghata ID Hospital)। সেখানকার কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন জয় গোস্বামী। শরীরে অক্সিজেনের মাত্রা কম কিংবা অন্য কোনও জটিলতার খবর মেলেনি এখনও। করোনা পরীক্ষা হয়েছে তাঁর স্ত্রী কাবেরী গোস্বামী এবং মেয়ে দেবত্রীরও। কাবেরীদেবীও অসুস্থ বলে খবর। তাঁকেও ভরতি করা হয়েছে হাসপাতালে। 

[আরও পড়ুন: বাংলা সংবাদমাধ্যমের দুনিয়ায় ইন্দ্রপতন, চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়]

দ্বিতীয় পর্যায়ে করোনার থাবা ক্রমশই চওড়া হচ্ছে দেশজুড়ে। বাংলাও ব্যতিক্রম নয়। যদিও গত ২ দিন ধরে বাংলায় সংক্রমণের গ্রাফ খানিকটা নিম্নমুখী। তা সত্ত্বেও এই মারণ ভাইরাসের কবলে পড়ছেন বহু মানুষ। এমনকী ঘরে থাকলেও করোনার কামড় থেকে রেহাই মিলছে না। ইতিমধ্যেই করোনার থাবায় হারাতে হয়েছে বাংলায় সাহিত্য জগতের মহীরূহসম কবি শঙ্খ ঘোষকে। তাঁর মৃত্যুর আটদিন পর করোনার ছোবলেই প্রয়াত হয়েছেন তাঁরা স্ত্রী প্রতিমা ঘোষ।

[আরও পড়ুন: রেমডেসিভির বিক্রির নামে প্রতারণা খাস কলকাতায়! পার্ক স্ট্রিটে গ্রেপ্তার চিকিৎসক]

এবার কোভিডের (COVID-19) কবলে আরেক প্রবাদপ্রতিম কবি জয় গোস্বামী। সম্প্রতি সাহিত্যসভায় তাঁকে বিশেষ দেখা যায়নি। অন্তরালে থেকেই কাব্যচর্চায় মগ্ন তিনি। এ বছরও রাজ্য সরকার আয়োজিত রবীন্দ্রজয়ন্তীর ভারচুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে আবৃত্তি শোনান জয় গোস্বামী। গৃহবন্দি থেকেও তাঁর শরীরে মারণ ভাইরাস থাবা বসাল। কবির শারীরিক পরিস্থিতিতে বেশ উদ্বিগ্ন অনুরাগী মহল। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন ভক্তজন। 

Advertisement
Next