Advertisement

গুরুতর অসুস্থ সাহিত্যিক সমরেশ মজুমদার, শ্বাসনালীর সংক্রমণ নিয়ে ভরতি ICU-তে

11:57 AM Jun 12, 2021 |
Advertisement
Advertisement

অভিরূপ দাস: অসুস্থ সাহিত্যিক সমরেশ মজুমদার (Samaresh Majumdar)। বেশ কয়েকদিন ধরেই নিঃশ্বাস নিতে সমস্যা হচ্ছিল তাঁর। পরিস্থিতির অবনতি হলে হাসপাতালে ভরতি করানো হয় বর্ষীয়ান সাহিত্যিককে। পরে আবার ICU-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। আপাতত সমরেশ মজুমদারের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

Advertisement

বাইপাসের অ্যাপোলো হাসপাতালে (Apollo Gleneagles Hospitals) চিকিৎসাধীন সমরেশ মজুমদার। শোনা গিয়েছে, শ্বাসনালীতে গুরুতর সংক্রমণ রয়েছে তাঁর। করোনা (Corona Virus) পরীক্ষা করানো হয়েছিল। তবে তার ফল নেগেটিভ এসেছে। তবে বর্ষীয়ান সাহিত্যিকের COPD-র সমস্যা রয়েছে বলে জানা গিয়েছে। তাঁকে দেখার জন্য ৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাঁরা সারাক্ষণ সমরেশ মজুমদারের শারীরিক অবস্থার খেয়াল রাখছেন। সমরেশ মজুমদারের বুকের এক্সরে, সিটি স্ক্যান এবং একাধিক রক্ত পরীক্ষা করা হয়েছে।  সমস্ত দিক খতিয়ে দেখেই চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: দায়িত্ব পেয়েই কাজ শুরু, সায়নীর নেতৃত্বে শীতলকুচির বৃহন্নলাদের খাবার পৌঁছে দিল যুব তৃণমূল]

বাংলা সাহিত্য জগতের উজ্জ্বলতম নক্ষত্রদের মধ্যে একজন সাহিত্যিক সমরেশ মজুমদার। ‘‌কালপুরুষ’‌, ‘কালবেলা’, ‘‌তেরোপার্বণ’, ‘বিনিসুতোয়’, ‘সিংহবাহিনী’র মতো বহু উপন্যাসের মাধ্যমে পাঠকদের সমৃদ্ধ করেছেন তিনি। বিভিন্ন পত্রিকাকেও লেখালেখি করেছেন। একাধিক পুরস্কারে সম্মানিত হয়েছেন সমরেশ মজুমদার। তাঁর ঝুলিতে রয়েছে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইআইএমএস পুরস্কার। আজও পাঠক সমরেশ মজুমদারের লেখা পড়ার জন্য অধীর আগ্রহে বসে থাকেন পাঠকরা।

উল্লেখ্য, কিছুদিন আগেই কোভিডের (COVID-19) কারণে প্রয়াত হয়েছেন সাহিত্যিক শঙ্খ ঘোষ (Shankha Ghosh)। করোনাই প্রাণ কেড়েছে  বর্ষীয়ান সাহিত্যিক অনীশ দেবের (Anish Deb)।  গত ১৮ মে আবার ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক শীর্ষ বন্দ্যোপাধ্যায় (Shirsha Bandopadhyay)।  এমন পরিস্থিতে ৭৯ বছরের সাহিত্যিকের দ্রুত আরোগ্য কামনা করছেন অনুরাগীরা। দ্রুত সুস্থ হয়ে উঠুক সমরেশ মজুমদার, এই প্রার্থনা প্রত্যেকের।

[আরও পড়ুন: শাহরুখের বাড়িতে প্রশান্ত কিশোর! পিকে’র জীবন নিয়ে ওয়ের সিরিজ করতে চলেছেন কিং খান!]

Advertisement
Next