Advertisement

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি বর্ষীয়ান সাহিত্যিক Buddhadeb Guha

04:57 PM Aug 30, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দীর্ঘ লড়াইয়ে মারণ করোনাকে (Corona Virus) জয় করেছিলেন আগেই। কিন্তু ফের অসুস্থ বিশিষ্ট সাহিত্যিক বুদ্ধদেব গুহ (Buddhadeb Guha)। গত রবিবার থেকেই শহরের একটি হাসপাতালে ভরতি তিনি। তবে মঙ্গলবার সন্ধেয় শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে আইসিইউতে (ICU) স্থানান্তরিত করা হয়েছে বলে খবর। শ্বাসকষ্টজনিত কারণেই হাসপাতালে বুদ্ধদেব গুহ বলে জানা গিয়েছে।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্ট ছাড়াও জনপ্রিয় বর্ষীয়ান সাহিত্যিকের মূত্রনালীতেও সংক্রমণ রয়েছে। তাঁকে পর্যবেক্ষণে রেখেছে চারজন চিকিৎসকের একটি দল। আরও একবার করা হয়েছে করোনা পরীক্ষাও। যদিও সেই টেস্টের রিপোর্ট এখনও পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: PM-Kisan প্রকল্পে রাজ্যের প্রায় ১০ লক্ষ কৃষকের আবেদন নামঞ্জুর! কেন্দ্রকে চিঠি কৃষি দপ্তরের]

চলতি বছর এপ্রিলেই করোনা থাবা বসিয়েছিল ‘ঋজুদা’র শ্রষ্ঠার শরীরে। প্রথমে শহরের একটি হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন। তবে পরে শ্বাসকষ্ট শুরু হলে বেসরকারি হাসপাতালে ভরতি করতে হয়েছিল। এক মাসেরও বেশি সময় তাঁকে ভরতি থাকতে হয় সেখানে। তাঁর পাশাপাশি কোভিড আক্রান্ত হয়েছিলেন তাঁর মেয়ে এবং গাড়িচালকও। মে মাসে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন বর্ষীয়ান সাহিত্যিক। বলেছিলেন, ‘আমি এখনই ফুরিয়ে যাব না।’ কিন্তু শ্বাসকষ্টের কারণে ফের তাঁকে হাসপাতালে ভরতি করতে হল।

৮৫ বছরের কিংবদন্তি সাহিত্যিকের দ্রুত আরোগ্য কামনা করছেন বাংলার সাহিত্য মহল থেকে তাঁর অগণিত অনুরাগী।

[আরও পড়ুন: Tokyo Olympics: ইজরায়েলের জাতীয় সংগীত বাজতেই ধরা পড়ল Anu Malik-এর চুরি!]

Advertisement
Next