Advertisement

Coronavirus: বইমেলার উদ্বোধন থেকে ফেরার পরই করোনা পজিটিভ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

01:40 PM Jan 11, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই চওড়া হচ্ছে করোনার থাবা। এবার মারণ ভাইরাসে আক্রান্ত প্রবীণ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় (Shirshendu Mukhopadhyay)। গত ২ জানুয়ারি মালদহে বইমেলার উদ্বোধনে গিয়েছিলেন তিনি। বাড়ি ফেরার পর সর্দি, কাশিতে ভুগছিলেন। শরীর দুর্বল হয়ে পড়েছিল। ঝুঁকি না নিয়ে করোনা পরীক্ষা করান। আজ রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত চিকিৎসকদের পরামর্শে হোম আইসোলেশনেই রয়েছেন তিনি।

Advertisement

নতুন বছরের শুরুতেই মালদহে বইমেলার আসর বসার কথা ছিল। ৩ জানুয়ারি থেকে মালদহ টাউনের বিএসএফ সংলগ্ন মাঠে  জেলা বইমেলা শুরু হত। সেই মতো ২ তারিখ উদ্বোধনও হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রবীণ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। কিন্তু মালদহের জেলাশাসক (DM, Maldah) রাজর্ষি মিত্র এবং অতিরিক্ত জেলাশাসক কোভিড পজিটিভ হওয়ায় শেষ মুহূর্তে মেলা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। সেখান থেকে ফিরেই অসুস্থ হয়ে পড়েন সাহিত্যিক। আপাতত শরীরে ক্লান্তি ও দুর্বলতা রয়েছে। খাবারের স্বাদও নাকি পাচ্ছেন না।

[আরও পড়ুন: করোনা আবহে গঙ্গাসাগর মেলায় প্রবেশে আরও কঠোর নিয়ম, নতুন শর্ত দিল হাই কোর্ট]

নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়ে শীর্ষেন্দু মুখোপাধ্যায় জানান, সম্প্রতি মালদা বইমেলা উদ্বোধন করে ফিরেছেন। যদিও করোনার কারণে এখন স্থগিত হয়ে গিয়েছে সেই বইমেলা। সেখান থেকে বাড়ি ফিরে এসে উপসর্গ দেখা দেয় লেখকের। সন্দেহ হওয়ায় পরীক্ষা করিয়েছিলেন শীর্ষেন্দু। রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত নিজের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন প্রবীণ সাহিত্যিক।

Advertising
Advertising

নতুন বছরে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। বিনোদন ও সাতিহ্য জগতের একের পর এক তারকা কোভিডের কবলে পড়ছেন। কবি শ্রীজাতও ইতিমধ্যেই পজিটিভ হয়েছেন। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় থেকে সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়, অভিনেতা দেব, রুদ্রনীল ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায়-সহ অনেকেই ভাইরাসে সংক্রমিত। আজই আবার উদ্বেগ বাড়িয়ে খবর আসে করোনা আক্রান্ত হয়েছেন কিংবদন্তি লতা মঙ্গেশকারও। আপাতত আইসিইউ-তে ভরতি সংগীত সম্রাজ্ঞী।

[আরও পড়ুন: IPL 2022: আইপিএলে এবার অধিনায়কের ভূমিকায় হার্দিক পাণ্ডিয়া! কোন ফ্র্যাঞ্চাইজির নেতা হচ্ছে‌ন?]

Advertisement
Next