ধর্ষণের প্রতিবাদীরা ‘নপুংসক’, ফের বেফাঁস কবীর সুমন

02:23 PM Apr 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাটিয়া, মালদহ, রায়গঞ্জ, হাঁসখালি, বোলপুর – রাজ্যজুড়ে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেই চলেছে। আর তা নিয়ে ফুঁসছে গোটা বাংলা। বিক্ষোভ, প্রতিবাদ মিছিলে পা মেলাচ্ছেন বিরোধী দলের কর্মী-সমর্থকরা। এই পরিস্থিতিতেই ধর্ষণের প্রতিবাদীদের বিরুদ্ধেই সুর চড়ালেন কবীর সুমন। তাঁদের ‘নপুংসক’ বলে কটাক্ষ করলেন তিনি।

Advertisement

বুধবার কবীর সুমন (Kabir Suman) সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। ওই পোস্টেই তিনি ধর্ষণের প্রতিবাদীদের একহাত নেন। তিনি লেখেন, “শুরু হয়ে গেছে ফোনে নপুংসকদের আক্রমণ “রাজ্যজুড়ে ধর্ষণের” বিরুদ্ধে। রাজ্যজুড়ে। গলার আওয়াজ আর কথা শুনেই বোঝা যায় চাড্ডি+মাকু। পারফেক্ট ক্লোন। ব্লক করতে করতে ক্লান্ত।”

Advertising
Advertising

[আরও পড়ুন: মানবতাই ধর্ম! রোজার মাসে মাথা মুড়িয়ে হিন্দু ‘বাবা’র শ্রাদ্ধানুষ্ঠান মুসলিম ‘ছেলে’র]

স্বাভাবিকভাবেই তাঁর পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। কারণ, একে তো কবীর সুমন নিজে ধর্ষণের প্রতিবাদ করেননি। তার উপর আবার যাঁরা ধর্ষণের প্রতিবাদ করছেন তাঁদেরই কড়া সমালোচনা করেছেন। নেটিজেনরা সংগীত শিল্পীর বিরুদ্ধে খড়্গহস্ত। তবে কাউকেই ছেড়ে কথা বলতে নারাজ কবীর সুমন। কমেন্ট বক্সেও নেটিজেনদের পালটা জবাব দিয়েছেন। এক নেটিজেনকে “রাজনীতিসচেতন বঙ্গমধ্যবিত্ত…” বলেও জবাব দিয়েছেন কবীর সুমন।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেও বিতর্কে জড়িয়েছিলেন কবীর সুমন। একটি বেসরকারি টিভি চ্যানেলের সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করেছিলেন তিনি। তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা কবীর সুমনের আচরণের প্রতিবাদ করতে শুরু করেন। পরে যদিও ফেসবুক পোস্টের মাধ্যমে ক্ষমা চেয়ে নেন। নিজের ক্ষমা চাওয়ার পোস্টেই সুমন বুঝিয়ে দিয়েছিলেন, ক্ষমাপ্রার্থী হলেও বিজেপির (BJP) মতো সংখ্যালঘু বিদ্বেষী দল এবং তাঁদের ‘সমর্থনকারী’ চ্যানেলকে গালাগাল করে কোনও গর্হিত অপরাধ তিনি করেননি। উলটে অনুমতি ছাড়া তাঁর অডিও প্রকাশ্যে আনা নিয়ে চ্যানেল কর্তৃপক্ষকেই কাঠগড়ায় দাঁড় করান তিনি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে জড়ালেন কবীর সুমন।

[আরও পড়ুন: SSC মামলায় বড়সড় স্বস্তি পেলেন পার্থ, আরও ৪ সপ্তাহ তলব করতে পারবে না CBI]

Advertisement
Next