shono
Advertisement

মোদির সমালোচনার জের? তেলেঙ্গানার মন্দিরে বাতিল মল্লিকা সারাভাইয়ের নাচের অনুষ্ঠান

অভিযোগ, কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর অফিস থেকে ফোন করে শিল্পীর পারফর্ম্যান্সে আপত্তি জানানো হয়েছে।
Posted: 10:32 AM Jan 23, 2023Updated: 10:32 AM Jan 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদির (Narendra Modi) সমালোচক। তাই তেলেঙ্গানার মন্দিরে পারফর্ম করতে দেওয়া হল না প্রসিদ্ধ নৃত্যশিল্পী মল্লিকা সারাভাইকে (Mallika Sarabhai)। কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী জি. কিষণ রেড্ডির অফিস থেকে ফোন করে শিল্পীর পারফর্ম্যান্সে আপত্তি জানানো হয়েছে বলেই অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগে সায় দিয়েছেন মল্লিকা।

Advertisement

প্রথিতযশা বিজ্ঞানী বিক্রম সারাভাই এবং মৃণালিনী সারাভাইয়ের মেয়ে মল্লিকা। খুব অল্প বয়স থেকেই নাচ শিখতে শুরু করেন তিনি। সিনেমাতেও অভিনয় করেছেন। কিন্তু নাচই মল্লিকার ধ্যানজ্ঞান। ভরতনাট্যম ও কুচিপুড়ি নাচে পারদর্শী শিল্পী। পদ্মভূষণ সম্মানের অধিকারী। তেলেঙ্গানার রামাপ্পা মন্দিরে কাকাতিয় হেরিটেজ ট্রাস্টের অনুষ্ঠানে শিল্পীর নাচ করার কথা ছিল।

[আরও পড়ুন: পরমাণু শক্তি পরীক্ষা নিয়ে চিত্রনাট্য সাজিয়েও লাভ হল না ‘মিশন মজনু’র, পড়ুন রিভিউ]

অভিযোগ, অনুষ্ঠানে আগে কাকাতিয় হেরিটেজ ট্রাস্টের কাছে কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী জি. কিষণ রেড্ডির অফিস থেকে ফোন আসে। ফোনে বলা হয়, মল্লিকা সারাভাইকে অনুষ্ঠান থেকে বাদ দিতে হবে। যেহেতু তিনি নরেন্দ্র মোদির সমালোচক। তাই তাঁকে অনুষ্ঠানে নাচতে দেওয়া যাবে না। যদি তা না করা হয়, তাহলে মন্দির চত্বরে অনুষ্ঠান করা যাবে না। এই অভিযোগ সত্যি বলেই সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন মল্লিকা সারাভাই।

জানা গিয়েছে, কাকাতিয় হেরিটেজ ট্রাস্ট মল্লিকার নাচ বাতিল করেননি। তার বদলে অনুষ্ঠানটি তাঁরা মন্দিরের ঠিক বাইরেই করেছেন। প্রায় চার হাজার মানুষ সেখানে এসেছিলেন মল্লিকে সারাভাইয়ের নাচ দেখতে। উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও মল্লিকা সারাভাইয়ের সঙ্গে এমন ঘটনা ঘটেছিল। ২০২০ সালে ন্যাশনাল ইনস্টিটিউশন অফ ডিজাইন কনভোকেশনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করা হয়েছিল শিল্পীকে। কিন্তু সে সময় কিছু ‘অপ্রত্যাশিত পরিস্থিতি’র অজুহাত দেখিয়ে কনভোকেশনই বাতিল করে দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘RRR’ দেখে মুগ্ধ, পরিচালক রাজামৌলিকে হলিউডে ছবি তৈরির প্রস্তাব জেমস ক্যামেরনের! ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement