Advertisement

Shiddat Movie Review: চেষ্টার ত্রুটি ছিল না, কিন্তু সব ছবি কি আর DDLJ হয়?

06:17 PM Oct 02, 2021 |

আকাশ মিশ্র: ভিকি কৌশলের ভাই সানি কৌশল (Sunny Kaushal) বলিউডে পা দিলেন ‘শিদ্দত’ ছবি থেকে। তা বেশ ভাল ব্যাপার। এমনকী, প্রথম ছবি হিসেবে সানি কিন্তু নিজের একশো শতাংশ দিয়েছেন। অন্যদিকে, রাধিকা মাদানও (Radhika Madan) যথেষ্ট খেটেছেন ছবিতে। কিন্তু ছবির পরিচালক কুণাল দেশমুখ একেবারেই খাটেননি। বরং তিনি গোটা গল্পকে ছেড়ে দিয়েছেন অবহেলায়! ফলে যা ঘটার তা ঘটেছে। অভিনয়ের জোরে ছবিটা এগোতে থাকলেও, বেশিক্ষণ টেনে যাওয়া সম্ভব হয় না। ডিজনি হটস্টারে মুক্তি পাওয়া নতুন ছবি ‘সিদ্দত’ ঠিক এমনই। তবে তার থেকেও ভয়ঙ্কর ব্যাপার হল এই ছবির গল্প একেবারেই ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র কপি পেস্ট। শুধু এখানে নায়িকা এ যুগের ট্রেন্ডে পড়ে ওয়ান নাইট স্ট্যান্ডের কথা বলেন। আর নায়ক একশো শতাংশ শুদ্ধ প্রেমকেই বিশ্বাস করে।

Advertisement

প্রেমিকার বিয়ে আটকাতে এক দেশ থেকে আরেক দেশে নায়কের অনুপ্রবেশ। সমুদ্র পার করার চ্যালেঞ্জ। অন্যদেশে ঢুকে সমস্যার সম্মুখীন। তবুও সেই প্রেমিকাকেই চাই! অন্যদিকে, প্রেমিকা কিন্তু মা-বাবার দেখা পাত্রের সঙ্গে বিয়ে করার জন্য অল্প অল্প করে তৈরি হচ্ছে। সে তো জানেই না, তাঁর পাগল প্রেমিকের কাণ্ড! শুধু সুযোগ বুঝে প্রেমিকের ফোন এলে একসঙ্গে চাঁদ দেখা। মোটামুটি এই গল্পকেই আড়াই ঘণ্টা ধরে এগিয়ে নিয়ে চলে ‘শিদ্দত’। যার গতি এতটাই শ্লথ যে একটা সময়ের পর মনে হবে, সিনেমা থামিয়ে একটু বিশ্রাম নিয়ে নিতে পারলে চোখে আরাম হয়।

[আরও পড়ুন: Torulatar Bhoot Review: রহস্যপ্রেমী দর্শকদের প্রত্যাশা কি পূরণ করতে পারল ‘তরুলতার ভূত’?]

এই ছবির ভাল বিষয় একটাই। সানি কৌশল, রাধিকা মাদান, মোহিত রায়নার অভিনয়। তাছাড়া ‘সিদ্দত’ আর কিছুই নতুন দিতে পারে না। ‘শিদ্দত’ ছবির টাইটেল ট্র্যাক ছাড়া আর কোনও গানই মনে থাকে না।

শেষমেশ বলা যায়, বলিউডে ভালবাসার গল্প বলতে গেলেই বেশিরভাগ পরিচালক ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির দিকে ঝুঁকে যান। পরিচালক কুণালও সেটাই করেছেন। হয়তো ‘ডিডিএলজে’র ফ্যানবয় হওয়ায় এই গল্পকেই নিজের মতো করে বলতে চেয়েছিলেন পরিচালক। কিন্তু শত চেষ্টার পরও ‘শিদ্দত’ মাঝারি মানের ছবি হয়েই রয়ে যায়।

 

[আরও পড়ুন: Ankahi kahaniya Review: প্রেমের গল্প এমনও হয়! ভাবনাকে উসকে দেবে ‘আনকহি কাহানিয়া’]

 

Advertisement
Next