shono
Advertisement

The Fame Game Review: গল্পকে ছাপিয়ে গেল মাধুরী ম্যাজিক, কেমন হল ‘দ্য ফেম গেম’সিরিজ?

ওয়েব দুনিয়ায় পা রেখে বাজিমাত মাধুরীর।
Posted: 01:55 PM Feb 26, 2022Updated: 11:44 PM Feb 26, 2022

আকাশ মিশ্র: কামব্যাক শব্দটা যে একেবারেই মাধুরী দীক্ষিতের (Madhuri Dixit) সঙ্গে খাটে না, ‘দ্য ফেম গেম’ (The Fame Game Review) সিরিজে অনামিকা আনন্দ হয়ে যেন ফের মনে করিয়ে দিলেন তিনি। বলা ভাল পরিচালক বিজয় নাম্বিয়ার ও করিশ্মা কোহলিই আট এপিসোডে পরিষ্কার করে দিলেন এই সিরিজ একেবারেই মাধুরীর জন্য। অনামিকা নামটা শুধু এখানে রূপক। আর এই রূপকের উপর ভর করেই  বলিউড গ্ল্যামারের পিছনের অন্ধকারটা দেখিয়ে দিলেন পরিচালক। এই সিরিজের প্রেক্ষাপট এক তারকার জীবনের ব্যক্তিগত ও পেশাগত ক্রাইসিস। বিষয় নির্বাচন হিসেবে এই সিরিজ একেবারেই নতুন নয়। এর আগেও বহুবার তারকাদের ঝলমলে জীবনের নেপথ্যের গল্প নিয়ে ছবি ও সিরিজ তৈরি হয়েছে। যেখানে অভিনেতার নিজের জায়গা হারিয়ে ফেলার ভয়, অনিশ্চয়তাকে ফুটিয়ে তোলা হয়েছে। সঙ্গে যোগসূত্র তারকার ব্যক্তিগত জীবনও। ‘দ্য ফেম গেমে’র গল্পও এই পথেই এগিয়েছে। তবে এই সিরিজে জানা গল্প নিছক আতিনাটকীয় না হয়ে, থ্রিলারের রূপ পেয়েছে । ‘দ্য ফেম গেম’ ঠিক এই জায়গা থেকেই দর্শকদের আগ্রহকে ধরে রাখে।

Advertisement

অ্যাওয়ার্ড অনুষ্ঠান থেকে বাড়ি ফিরেই গায়েব সুপারস্টার অনামিকা (মাধুরী দীক্ষিত)। তারকার বাড়িতে হাজির পুলিশ। ফ্ল্যাশব্যাকে উঠে আসছে একের পর এক ঘটনা। এই ঘটনাগুলোতেই লুকিয়ে রয়েছে অনামিকার গায়েব হওয়ার কারণ। প্রত্যেক এপিসোডেই নতুন নতুন প্রশ্ন রেখে যায় ‘দ্য ফেম গেম!’

[আরও পড়ুন: গা ছমছমে সিরিজ ‘রক্তবিলাপ’, কেমন অভিনয় করলেন সোহিনী-সপ্তর্ষি-তুহিনারা?]

এই সিরিজের প্রাণভোমরা হলেন মাধুরী দীক্ষিত। সুপারস্টার অনামিকা হয়ে ওঠার জন্য যে তাঁকে খুব একটা কষ্ট করতে হয়নি, তা বোঝা গিয়েছে প্রতিটি ফ্রেমে। প্রত্যেক অভিব্যক্তিতেই মাধুরী বুঝিয়েছেন, তাঁর ম্যাজিকের জোর এখনও দুর্বল হয়ে পড়েনি। ওয়েব দুনিয়ায় পা রেখেই একেবারে বাজিমাত করেছেন বলিউড ডিভা। সিরিজের চিত্রনাট্যে দু-একটা দুর্বল জায়গা থাকলেও, তাকে এড়িয়ে যাওয়া যায়। যেমন, মাধুরীর স্টারডমকে প্রমাণ করার জন্য নাচ-গানের প্রয়োজন ছিল না। ছবিতে অভিনেতা মণীশ (মানব কৌল)-এর সঙ্গে অনামিকার রসায়ন তৈরি হওয়ার আগেই কেমন যেন হারিয়ে যায়। তবে শেষের কয়েকটা এপিসোডে গল্পে এমন টুইস্ট রয়েছে যা কিনা সিরিজকে অন্যমাত্রা এনে দিয়েছে।

 

তবে এই সিরিজ কিন্তু একেবারেই মাধুরীর। গল্পকে চিত্রনাট্যকার শ্রী রাও এমনভাবে সাজিয়েছেন, যে মাধুরীর জায়গায় অন্য কোনও অভিনেত্রীকে ভাবাই যায় না।

মাধুরী ম্যাজিককে একপাশে রাখলে, অভিনয়ে নজর কেড়েছেন মানব কৌল। নজর কেড়েছেন অনামিকার অনুরাগীর চরিত্রে গগন অরোরা। তবে সঞ্জয় কাপুরের বিশেষ কিছু করার সুযোগ ছিল না। ভাল লেগেছে সুহাসিনী মুলের অভিনয়। সব মিলিয়ে এই সিরিজ পুরনো গল্পকে নতুন মোড়ক দিয়েছে।  গল্পকে ছাপিয়ে গিয়েছেন মাধুরী দীক্ষিতের অভিনয়!

[আরও পড়ুন: বন্ধুত্বের ফেলে আসা সময়ের স্মৃতি কি ফেরাতে পারল ‘আবার বছর কুড়ি পরে’?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement