Mahabharat Murders Review: রহস্যে মোড়া ‘মহাভারত মার্ডার্স’সিরিজে বাজিমাত করতে পারলেন শাশ্বত-প্রিয়াঙ্কা? পড়ুন রিভিউ

06:36 PM Jun 05, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: জীবনের যুদ্ধ চলতেই থাকে। প্রতিটা মুহূর্ত যেন ‘মহাভারত’। অতীতের রহস্য বর্তমানকে জটিল করে তোলে। জটিল এই রহস্যের কাহিনিই তুলে ধরা হয়েছে অর্ণব রায়ের লেখা ‘দ্য মহাভারত মার্ডার্স’ (The Mahabharat Murders) উপন্যাসে। যাকে ‘মহাভারত মার্ডার্স’ নামে সিরিজের রূপ দিয়েছেন পরিচালক সৌমিক হালদার। মুখ্য ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার, কৌশিক সেন, অর্জুন চক্রবর্তী। এছাড়াও রয়েছেন রাজদীপ গুপ্ত, ঋষভ বসু, অর্ণ মুখোপাধ্যায়, দেবাশিস মণ্ডল, রিয়া গঙ্গোপাধ্যায়, অর্পিতা ঘোষ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

মে মাসের ১৩ তারিখ ‘মহাভারত মার্ডার্স’ (Mahabharat Murders) সিরিজের প্রথম কিছু এপিসোড দেখা যায়। তারপর ২০ এবং ২৭ মে কয়েকটি এপিসোড প্রকাশ করা হয়। শেষের এপিসোডগুলি প্রকাশ করা হয় গত শুক্রবার অর্থাৎ ৩ জুন। সিরিজে রাজনীতিবিদ পবিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত (Saswata Chatterjee)। পুলিশ অফিসার রুকসানা ও সিদ্ধার্থের ভূমিকায় রয়েছেন প্রিয়াঙ্কা (Priyanka Sarkar) এবং অর্জুন (Arjun Chakrabarty)। উপন্যাসের আলাদা মেজাজ থাকে। সেই মেজাজ সিরিজে বজায় রেখেছেন পরিচালক সৌমিক। কাহিনির প্রতিটি মুহূর্তে মহাভারতের প্রভাব রয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: অপেশাদারিত্বের অভিযোগে ‘চিনে বাদাম’ ছবি ছাড়লেন যশ, বিতর্ক নিয়ে মুখ খুললেন পরিচালক]

রহস্যের সূত্রপাত হয় দেবিকার খুনকে কেন্দ্র করে। মৃতদেহর পাশাপাশি দ্রৌপদী চরিত্রের ছবি এবং রাজনীতিবিদ পবিত্র চট্টোপাধ্যায়ের ভোটের প্রচারের একটি পোস্টার পাওয়া যায়। এই খুনের তদন্ত শুরু করে রুকসানা ও সিদ্ধার্থ। প্রতিটি এপিসোডে কাহিনি আরও জটিল হতে থাকে। একে একে প্রকাশ (রাজদীপ), বিপুল (অর্ণ) ও ভিকির (ঋষভ) খুন হয়। যেন কলিকালে পাণ্ডবদের বিরুদ্ধে প্রতিশোধ নিচ্ছে দুর্যোধন। প্রত্যেক খুনের জায়গা থেকেই পবিত্র চট্টোপাধ্যায়ের পোস্টার পাওয়া যায়। কেন এই নিষ্ঠুর হত্যালীলা? এই প্রশ্নের উত্তর খুঁজতে মরিয়া রুকসানা ও সিদ্ধার্থ। দু’জনের অতীতই জড়িয়ে রয়েছে এই তদন্তে।

সময়ের সঙ্গে সঙ্গে কাহিনি জটিল হয়েছে। রাজনীতিবিদের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় নিজের ভূমিকা পালন করেছেন। পুলিশ অফিসারের চরিত্রে বেশ কিছু জায়গায় নজর কেড়েছেন প্রিয়াঙ্কা। বিশেষ করে বাইকের যে দৃশ্য করার পর তিনি ও অর্জুন দুর্ঘটনার কবলে পড়েছিলেন সেটি বেশ সুন্দর। সিরিজের মুখ্য চরিত্ররা ভাল অভিনয় করলেও পার্শ্ব চরিত্ররা বেশিরভাগই যেন মুখস্ত করা সংলাপই বলেছেন মনে হল। তবে শাশ্বত এবং কৌশিক সেনের দৃশ্যগুলিতে বোঝা যায় জাত অভিনেতা কাদের বলে। সৌমিক রহস্যের জাল ভালই বুনেছিলেন। তবে শেষে পবিত্র ও রকসানার সংলাপ অতটা না হলেও পারত বলেই মনে হয়েছে। অবশ্য রহস্য ভালবাসলে এ সিরিজ আপনাকে একবার দেখতেই পারেন।

সিরিজ – মহাভারত মার্ডার্স
অভিনয়ে – শাশ্বত চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার, অর্জুন চক্রবর্তী, কৌশিক সেন, রাজদীপ গুপ্ত, ঋষভ বসু, অর্ণ মুখোপাধ্যায়, দেবাশিস মণ্ডল, রিয়া গঙ্গোপাধ্যায়, অর্পিতা ঘোষ
পরিচালনায় – সৌমিক হালদার

[আরও পড়ুন: কোভিড পজিটিভ শাহরুখ খান, বন্ধু করণ জোহরের পার্টিতে গিয়েই সংক্রমিত বলিউড বাদশা!]

This browser does not support the video element.

Advertisement
Next