Aay Khuku Aay Review: ‘আয় খুকু আয়’ছবিতে প্রসেনজিৎই তুরুপের তাস, সিনেমা হলে যাওয়ার আগে পড়ুন রিভিউ

12:08 AM Jun 18, 2022 |
Advertisement

চারুবাক: ছবির নাম ‘আয় খুকু আয়’ (Aay Khuku Aay) ।  যার প্রথম থেকে শেষ পর্যন্ত ছড়িয়ে রয়েছেন নায়ক প্রসেনজিৎ ও ডুপ্লিকেট প্রসেনজিৎ। এক প্রসেনজিৎ ছবির জনপ্রিয় নায়ক, আর দ্বিতীয় প্রসেনজিৎ শুধু মফস্বলের একজন সাধারণ শিল্পী যে মাচা অনুষ্ঠানে প্রসেনজিৎ সেজে ঘুরে ঘুরে অনুষ্ঠান করে। তার জীবন এবং জীবিকা সেটাই। একমাত্র সন্তান বুড়ি তার একান্ত প্রিয়জন। এই দুই চরিত্রকে কেন্দ্র করেই এগিয়েছে জিৎ প্রযোজিত ছবির গল্প।  

Advertisement

বাবাকে লোকে ‘টেকো পোসেন’ বলে ক্ষ্যাপালেও তার পেশাকে কোনওভাবেই খাটো চোখে দেখে না মেয়ে বুড়ি। বরং সে চেষ্টা করে একজন নৃত্যশিল্পী হওয়ার। একটি চ্যানেলে নাচের অডিশনও দেয়। তারপর? সে কাহিনি না হয় সিনেমা হলে গিয়েই দেখে নিলেন। তবে কিছু কথা অবশ্যই লিখতে ইচ্ছে করছে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: শেষ ‘খুকুমণি হোম ডেলিভারি’ সিরিয়াল, রোজগারের আশায় নতুন ব্যবসা নায়িকা দীপান্বিতার]

নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) জনপ্রিয়তার আলোকে ব্যবহার করে চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক সৌভিক কুণ্ডু।  এই ছবি দেখার একমাত্র কারণ অভিনেতা ‘মিস্টার ইন্ডাস্ট্রি’ই। দু’টি চরিত্রেই তিনি সফল। কিন্তু বেশি নম্বর পাবেন ডুপ্লিকেট প্রসেনজিতের চরিত্রে। বুড়ির ভূমিকায় খুবই মিষ্টি লেগেছে দিতিপ্রিয়া রায়কে(Ditipriya Roy)। আর গোঁসাই নামের পার্শ্ব চরিত্রে ডুপ্লিকেট প্রসেনজিতের অন্ধ বন্ধু সেজে শংকর দেবনাথ একাধিক দৃশ্যে প্রসেনজিৎকেও মাত করে দিয়েছেন।

গানের প্রসঙ্গে বলি, তিনটি গান রয়েছে ‘আয় খুকু আয় ছবিতে’। টাইটেল ট্র্যাকটি থিম সং হিসেবে ব্যবহার করলে ছবিটি অন্যমাত্রা পেত। যেমন পেয়েছে, শ্মশানে বুড়ির দাহ করার সময় ড্রোন ক্যামেরা নিয়ে অসধারণ দৃশ্যটির পরিকল্পনা।

ছবি – আয় খুকু আয়
অভিনয়ে – প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, সোহিনী সেনগুপ্ত, রাফিয়াত রাশিদ মিথিলা, শংকর দেবনাথ প্রমুখ
পরিচালনা – সৌভিক কুণ্ডু

[আরও পড়ুন: মঞ্চে তৃতীয় লিঙ্গের মানুষদের কষ্টের কাহিনি, পড়ুন ‘একটি (অ) সামাজিক প্রেমের গল্প’র রিভিউ]

This browser does not support the video element.

Advertisement
Next