Vikram Vedha Review: গল্প ও যুক্তির খেলায় মুখোমুখি হৃতিক-সইফ, পড়ুন ‘বিক্রম ভেদা’ছবির রিভিউ

09:14 PM Sep 30, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: বলিউডের রিমেকের ঐতিহ্য বেশ পুরনো। এই ঐতিহ্যে এখন আবার একটি নতুন বিষয় যোগ হয়েছে। যে পরিচালক আসল সিনেমাটি তৈরি করেছেন, তাঁকে রিমেকের দায়িত্ব দিয়ে দেওয়া। ‘বিক্রম ভেদা’র ক্ষেত্রে সেই ধারা বজায় রাখা হয়েছে। যে পুষ্কর-গায়ত্রী জুটি ২০১৭ সালে তামিল সিনেমাটি বিজয় সেতুপতি ও আর মাধবনকে নিয়ে তৈরি করেছিলেন, তাঁদের পরিচালনাতেই ‘বিক্রম ভেদা’র হিন্দি ভার্সানে অভিনয় করেছেন হৃতিক রোশন (Hrithik Roshan) ও সইফ আলি খান (Saif Ali Khan)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

ছোটবেলায় ‘বেতাল পঞ্চবিংশতি’ পড়েছেন? তাহলে ‘বিক্রম ভেদা’র (Vikram Vedha) কাহিনি বুঝতে খুব একটা অসুবিধা হবে না। রাজা বিক্রমাদিত্য ‘বিক্রম’ এক তান্ত্রিককে কথা দেয় যে সে বেতালকে ধরে আনবে।  কিন্তু তা করতে গিয়ে রাজা বেতালের গল্পের ফাঁদে জড়িয়ে পড়ে। সিনেমায় বিক্রমের ভূমিকায় সইফ আলি খানও ঠিক একই কাজ করেছেন। আর তাঁর বেতাল হয়েছেন হৃতিক রোশন।  আর গল্প নিয়ে নতুন করে বলার কিছু নেই। কারণ তামিল সিনেমার কাহিনির সঙ্গে এ ছবির তেমন কোনও তফাত নেই। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ইতিহাস-অ্যাডভেঞ্চারের আকর্ষণীয় প্যাকেজ ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’, পড়ুন রিভিউ]

আদ্যোপান্ত বাণিজ্যিক উপাদানে ভরপুর এ ছবি। গ্যাংস্টারের ভূমিকায় হৃতিক রোশন যাবতীয় লাইম লাইট নিজের দিকে ঘুরিয়ে নিতে সক্ষম। সকালের শোয়েও তাঁকে দেখেই হল হাততালিতে ভরে গিয়েছে। সইফ আলি খান এ ছবিতে বিক্রমের ভূমিকায় অভিনয় করেছেন। মাংসল চেহারায় পুলিশ অফিসার হয়ে উঠেছেন তিনি। নিজের মতো করে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। যেটুকু মুহূর্তে সইফের সঙ্গে রাধিকা আপ্টের (Radhika Apte) রসায়ন দেখা গিয়েছে, তা ভাল লেগেছে। দু’জনের টাইমিং বেশ ভাল। হৃতিকের ভাইয়ের ভূমিকায় রোহিত শরাফ যেন লক্ষ্মণের কাজটি করেছেন। 

তবে সিনেমায় আসল কাজটি করেছেন পুষ্কর-গায়ত্রী জুটি। তাঁদের পরিচালনায় দক্ষিণী মেজাজ বজায় থেকেছে। গুরুত্বপূর্ণ দৃশ্যগুলিতে মিউজিকের ব্যবহার যথাযথ। তার সঙ্গে হৃতিক ও সইফের জুটি প্রশংসা কুড়িয়েছেন। তবে গানের দৃশ্যগুলি না থাকলেও চলত। বিশেষ করে ‘অ্যালকোহলিয়া’ হৃতিকের মুখের অঙ্গভঙ্গি বড় বিচিত্র। মাধবন ও বিজয় সেতুপতির অভিনয়ের ধারা আলাদা, হৃতিক ও সইফ আলাদা ধাঁচে নিজেদের চরিত্রকে ফুটিয়ে তুলেছেন। তাই এ সিনেমা দেখতে গিয়ে তুলনা না করাই ভাল। 

সিনেমা – বিক্রম ভেদা
অভিনয়ে – হৃতিক রোশন, সইফ আলি খান, রাধিকা আপ্টে, রোহিত শরাফ, যোগিতা বিহানি, শারিব হাশমি
পরিচালনায় – পুষ্কর-গায়ত্রী

[আরও পড়ুন: ‘কাছের মানুষ সহজে পাওয়া যায় না’, জন্মদিনে ব্যক্তিগত জীবন নিয়ে অকপট প্রসেনজিৎ]

This browser does not support the video element.

Advertisement
Next