Drishyam 2 Review: বুদ্ধির যুদ্ধে অজয় দেবগন ও অক্ষয় খান্নার জোর লড়াই, সাসপেন্সেই বাজিমাত করল ‘দৃশ্যম ২’

05:19 PM Nov 18, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: ‘দৃশ্যম’ নামের মালয়ালম ছবি মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন মোহনলাল। সেই ছবিকে একই নামে হিন্দি ছবির দর্শকদের জন্য তৈরি করেছিলেন পরিচালক নিশিকান্ত কামাথ। মোহনলাল অভিনীত চরিত্রটি হিন্দি ছবিতে ফুটিয়ে তোলেন অজয় দেবগন (Ajay Devgn)। সেই ছবির সিক্যুয়েল মুক্তি পেল শুক্রবার। আগের মতোই টানটান উত্তেজনা রয়েছে ছবিতে। রয়েছে টুইস্ট ও টার্ন। তবে সবই শুরু হয় বিরতির পরে। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

মালয়ালম ভাষায় তৈরি ‘দৃশ্যম’ ছবির সিক্যুয়েল মুক্তি পেয়েছিল ২০২১ সালে। তা সাফল্য পাওয়ার পরই হিন্দি ভাষায় ‘দৃশ্যম ২’ (Drishyam 2) ছবি তৈরির কথা ঘোষণা করা হয়। পরিচালনার দায়িত্ব পান অভিষেক  পাঠক। নতুন ছবিতে সাত বছরের পরের কাহিনি দেখানো হয়েছে। কেবল চ্যানেলের পাশাপাশি এখন সিনেমা হলেরও মালিক বিজয় সালগাওকর (অজয় দেবগন)। একটি সিনেমা তৈরির চেষ্টাও করছে সে। কাহিনি যাতে কেউ চুরি করতে না পারে তা উপন্যাস আকারে প্রবেশ করিয়ে রেখেছে। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: মারকুটে নায়ক নন, ‘ওগো বিদেশিনী’ ছবিতে মন কাড়ল মিষ্টি প্রেমিক অঙ্কুশ, পড়ুন রিভিউ]

কিন্তু পুলিশ অফিসার মীরা দেশমুখ (টাব্বু) নিজের ছেলের মৃত্যু ভোলেনি। গোয়ার IG তার বন্ধু তরুণ (অক্ষয় খান্না)। তার মাধ্যমেই চালিয়ে যাচ্ছে তদন্ত। এবার কী মীরা পারবে ছেলের খুনের কিনারা করতে? নাকি বিজয় সালগাওকর আবার নিজের বুদ্ধির জোরে এবারও  পুলিশের চোখে ধুলো দিয়ে বেঁচে যাবে? তা সিনেমা হলে দেখে নিতেই পারেন। তবে কয়েকটি বিষয় নিয়ে বলা প্রয়োজন।

এ ছবিও খানিকটা জিগ-স পাজল খেলার মতো। জিগ-স পাজলে যেমন ছবি খাঁজে খাঁজে মিলে যায়, তেমনই এ ছবির দৃশ্যগুলি। খাঁজে খাঁজে গল্প মিলে যায়। তবে গল্পের টুইস্ট ও টার্ন শুরু হয় বিরতির পর থেকে। তার আগে বেশ ধীর গতিতেই এগোচ্ছিল গল্প। তবে দ্বিতীয়ার্ধ থেকে শুরু হয় টানটান উত্তেজনা। একের পর এক কাণ্ড ঘটতে থাকে। নতুন এ ছবিতে টাব্বু (Tabu)  কেবলই পার্শ্বচরিত্র। আসল লড়াই অক্ষয় খান্না (Akshaye Khanna) ও অজয় দেবগনের অভিনয়ের। দু’জনেই শান্ত চাহনি ও বলিষ্ঠ সংলাপে মন জয় করেছেন। শ্রিয়া সরণ, ইশিতা দত্ত, সৌরভ শুক্লা, রজত কাপুর নিজেদের ভূমিকা পালন করেছেন মাত্র। 

ছবি: দৃশ্যম ২
অভিনয় – অজয় দেবগন, টাব্বু, অক্ষয় খান্না, শ্রিয়া সরণ, ইশিতা দত্ত, সৌরভ শুক্লা, রজত কাপুর, ম্রুণাল যাদব, নেহা জোশী, কমলেশ সাওয়ান্ত
পরিচালনায় – অভিষেক  পাঠক

[আরও পড়ুন: ‘আমার শোকে কেউ RIP লিখবেন না!’, হঠাৎ কেন এমন পোস্ট শ্রীলেখার?]

This browser does not support the video element.

Advertisement
Next