হাসিও পায় না, নেই বার্তাও, রীতেশ-জেনেলিয়ার ‘মিস্টার মাম্মি’দেখার মতো নয়! পড়ুন রিভিউ

05:31 PM Nov 19, 2022 |
Advertisement

আকাশ মিশ্র: বাংলা ছবির প্রযোজক আকাশ চট্টোপাধ্যায় অর্থাৎ পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়পুত্র ‘মিস্টার মাম্মি’ (Mr.Mummy) ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ এনেছিলেন। সেই অভিযোগের ভিত্তি যদি ছবিটা মুক্তি না পেত, তাহলে খুব একটা বেশি ক্ষতি হত না। কারণ, বক্স অফিসে এই ছবি আরও বেশি ক্ষতির মুখে পড়তে চলেছে সেটা ছবিটা দেখা শুরু করলেই স্পষ্ট হয়। হ্যাঁ, এতটাই খারাপ এই ছবি।

Advertisement

ছবি সম্পর্কে বিশদে বলার আগে গল্পটা একটু ছুঁয়ে নেওয়া যাক। ছবিতে বাচ্চাদের একেবারে সহ্য করতে পারেন না পিটি টিচার রীতেশ দেশমুখ (Ritesh Deshmukh)। বাচ্চা দেখলেই কঠিন শাস্তি দিতে ইচ্ছে হয় তাঁর। এই শাস্তি চোটে বিপাকেও পড়তে হয় তাঁকে। কিন্তু আসল বিপদ শুরু হয় স্ত্রী জেনেলিয়া (Genelia D’Souza ) অন্তঃসত্ত্বা হওয়ার পর। জেনেলিয়ার সঙ্গে সঙ্গে রীতেশের মধ্যেও অন্তঃসত্ত্বার নানা লক্ষণ দেখা যেতে শুরু করে। শেষমেশ চিকিৎসক বলেন রীতেশও প্রেগন্যান্ট!

এরকমই একটি গল্পকে নিয়ে কমেডি ছবি বানানোর চেষ্টা করেছেন পরিচালক শাদ আলি। কিন্তু কমেডি তো দূর অস্ত, গল্পও দাঁড়ায়নি। দুর্বল চিত্রনাট্য় এবং বিশেষ করে দুর্বল অভিনয়ের চোটে এ ছবি একঘণ্টাও বসে দেখা যায় না।

Advertising
Advertising

[আরও পড়ুন: মারকুটে নায়ক নন, ‘ওগো বিদেশিনী’ ছবিতে মন কাড়ল মিষ্টি প্রেমিক অঙ্কুশ, পড়ুন রিভিউ ]

একসময় রীতেশ ও জেনেলিয়া সিনেমার পর্দায় এলে ম্যাজিক শুরু হত। দু’জনেই মুগ্ধ করতেন। বিশেষ করে কমেডিতে রীতেশের জুড়ি মেলা ভার কিন্তু এই ছবিতে তা একেবারেই মিসিং। তবে এই ছবিতে সবচেয়ে দুর্বল জেনেলিয়া। রীতেশই একা যা একটু অভিনয় করেছেন। সব মিলিয়ে ‘মিস্টার মাম্মি’ একেবারেই দেখার মতো ছবি নয়। বরং আড়াই ঘণ্টা জুড়ে কমেডির নামে মাথাব্যথা।

[আরও পড়ুন: ‘ব্রিদ ২’ সিরিজে অভিষেক বচ্চন একাই একশো, তবে গল্প জমল না! পড়ুন রিভিউ ]

This browser does not support the video element.

Advertisement
Next