Bhediya Review: নেকড়ে-মানব বরুণ ধাওয়ান, হালকা মেজাজেই উপভোগ্য হরর কমেডি ‘ভেড়িয়া’

05:56 PM Nov 25, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: বলিউডে নেকড়ে-মানব নিয়ে সিনেমা। কেমন হবে? তা নিয়ে চিন্তা ছিল। বরুণ ধাওয়ান, কৃতী স্যানন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দীপক ডোব্রিয়াল, পালিন কাবাকরা নিরাশ করলেন না। হালকা মেজাজের সুন্দর একটি ভয় মেশানো কমেডি সিনেমা ‘ভেড়িয়া’র (Bhediya) মাধ্যমে উপহার দিলেন তাঁরা।

Advertisement

Advertising
Advertising

প্রথমেই যে কথাটি বলা প্রয়োজন, টাকা একটু বেশি খরচ হলেও সিনেমাটি 3D-তে দেখুন। তাতেই অরুণাচল না গিয়েও সেখানকার অপূর্ব প্রকৃতিকে উপভোগ করতে পারবেন, হঠাৎ করে ভয় পেয়ে উঠবেন, আবার চরিত্রদের সঙ্গে মন খুলে হাসতেও পারবেন। কাহিনির শুরুতেই দেখা যায় শরদ কেলকরকে। ক্যামিও চরিত্রে অভিনয় করেই কাহিনির সূত্রপাত করে দেন তিনি। তারপর ভাস্কর শর্মা হিসেবে বরুণ ধাওয়ানকে (Varun Dhawan) দেখা যায়। নামী কোম্পানির টেন্ডার পায় ভাস্কর। জঙ্গল কেটে রাস্তা তৈরি করতে হবে তাকে। এই লক্ষ্য নিয়েই অরুণাচল প্রদেশের জিরো এলাকায় যায়।

[আরও পড়ুন: বলিউড অভিনেতা বিক্রম গোখলের শারীরিক অবস্থার উন্নতি, তবে কাটেনি সংকট]

কিন্তু নিয়তি ভাস্করের জন্য অন্য পথ বেছে রেখেছিল। ‘ইচ্ছাধারী ভেড়িয়া’ অর্থাৎ নেকড়ে-মানবের কামড়ে আহত হয় ভাস্কর। অল্প সময়েই নিজের শরীরে পরিবর্তন লক্ষ্য করে। সেও হয়ে ওঠে নেকড়ে-মানব। গল্প নিয়ে বেশি ভাবার অবকাশ নেই। তাতে জোরও দেননি পরিচালক। তিনি শুধু ভয় মিশ্রিত কৌতুক সিনেমা তৈরি করতে চেয়েছিলেন। করেছেনও তাই।

নায়ক বরুণ ধাওয়ান। তাই কাহিনি তাঁর চরিত্রকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে। তবে ‘ভেড়িয়া’ সিনেমার আসল সম্পদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এক কথায় বলতে গেলে তাঁর অভিনয় অনবদ্য। কৃতী স্যানন (Kriti Sanon) শুধুমাত্র নিজের ভূমিকা পালন করেছেন। দীপক ডোব্রিয়ালের অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার নেই। জোয়ের ভূমিকায় পালিন কাবাক অভিষেককে ভাল সঙ্গত দিয়েছেন। এর পাশাপাশি ছবির অন্যতম আকর্ষণ ‘জঙ্গল বুক’ কার্টুনের পরিচিত গানের ব্যবহার।

হরর কমেডি ঘরানায় পরিচালক অমর কৌশিকের মুন্সিয়ানা রয়েছে। তা ‘স্ত্রী’ সিনেমাতেও দেখা গিয়েছিল। আবারও একই ধরনের ছবি তৈরি করেছেন অমর। তবে তাঁর ছবিতে একঘেয়েমির কোনও অবকাশ নেই। ভিএফক্সের কাজ কয়েকটি জায়গায় ভাল। বিশেষ করে বরুণ ধাওয়ানের নেকড়েতে রূপান্তরিত হওয়ার দৃশ্যে। ‘জঙ্গল জঙ্গল বাত চলি হ্যায়…’র মতো পুরনো গানের ব্যবহারও প্রশংসনীয়। তবে শেষের দিকে সামান্য সময়ের জন্য পরিচালক যেন একটু খেই হারিয়েছিলেন। পরক্ষণেই আবার দেন ক্লাইম্যাক্স টুইস্ট। সেটি কী? সিনেমা হলে গেলেই দেখতে পাবেন।

সিনেমা – ভেড়িয়া
অভিনয়ে – বরুণ ধাওয়ান, কৃতী স্যানন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দীপক ডোব্রিয়াল, পালিন কাবাক, শরদ কেলকর, সৌরভ শুক্লা
পরিচালনায় অমর কৌশিক

[আরও পড়ুন: মাত্র সাতদিনেই ১০০ কোটি টাকার গণ্ডি পার, ‘ব্রহ্মাস্ত্র’কে টেক্কা দেবে ‘দৃশ্যম ২’?]

This browser does not support the video element.

Advertisement
Next