shono
Advertisement

‘কামব্যাক নয়, এগিয়ে যাওয়াই জীবন!’‘পাঠানে’র আকাশছোঁয়া সাফল্যের পর মুখ খুললেন শাহরুখ

দেশ-বিদেশ মিলিয়ে দু’দিনে মোট ২১৯.৬০ কোটি টাকা আয় করেছে ‘পাঠান’।
Posted: 09:33 AM Jan 28, 2023Updated: 09:33 AM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক্কা চারবছর পর সিনেপর্দায় আগমণ। আগের ছবি জিরো বক্স অফিসে ডাহা ফেল। কিন্তু চারবছর পর পাঠান হয়ে ফিরে এসে শাহরুখ ভাঙলেন সব রেকর্ড। বক্স অফিসে ‘পাঠান’ রাজত্ব। তবে এই ছবি মুক্তির আগে থেকেই নানা বিতর্কে। এমনকী, প্রাণনাশের হুমকিও পেয়েছেন শাহরুখ। তবে এসব বিতর্ককে খুব একটা পাত্তা দেননি তিনি। বরং চুপটি করে ছিলেন। সব আক্রমণের জবাব দিলেন বক্স অফিস কালেকশনে। হিসেব বলছে, ছবি মুক্তির প্রথম তিনদিনের মধ্যেই গোটা বিশ্বে ২৩৫ কোটি টাকা নিজের ঘরে তুলেছে ‘পাঠান’। শত বিতর্ক থাকা সত্ত্বেও শাহরুখকে কিন্তু মুখ খুলতে দেখা যায়নি। তবে পাঠানের দারুণ সাফল্যের পর শেষমেশ নীরবতা ভাঙলেন বলিউডের বাদশা। টুইটে শাহরুখ লিখলেন, ‘‘সাঁতরে ফিরে আসার জন্য তো কিছু বাঁচিয়ে রাখা যায় না। ফিরে আসার তো কোনও পরিকল্পনা হতে পারে না। সামনে দিকে এগিয়ে যাওয়াই যে জীবন। ফিরে আসা বা ‘কামব্যাক’ নয়, বরং চেষ্টা করো যেখানে শেষ করেছিলে, সেখান থেকেই শুরু করার। এক জন ৫৭ বছর বয়সের লোকের তরফ থেকে ছোট্ট উপদেশ।’’

Advertisement

এক দিনেই একশো কোটির বেশি ব্যবসা করেছে ‘পাঠান’ (Pathaan)। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে আর কোনও হিন্দি ছবি এমনটা করতে পারেনি বলেই মত বিশেষজ্ঞদের। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি। দু’দিনের ব্যবসা দু’শো কোটি ছাড়িয়ে গিয়েছে।

[আরও পড়ুন: মোদির পর অনুরাগ ঠাকুর, ‘পাঠান’-এর সাফল্যের মাঝেই ‘বয়কট’ নিয়ে দিলেন কড়া বার্তা ]

২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ, ক্যাটরিনা, অনুষ্কা অভিনীত ‘জিরো’। ছবির ব্যর্থতার পর বড়পর্দা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন শাহরুখ। এতেই অনুরাগীদের মন ভেঙে গিয়েছিল। বলিউড বাদশার সিনেমার সেটে ফেরার অপেক্ষায় দিন গুনছিলেন তাঁরা। সেই অপেক্ষার অবসান হয় ‘পাঠান’-এর ঘোষণায়। ছবির মুক্তির দিন ধার্য হতেই শাহরুখ-ভক্তদের উন্মাদনা শুরু হয়ে যায়। অবশ্য ‘পাঠান’ নিয়ে বিতর্ক কম হয়নি। ‘বেশরম রং’ থেকে দীপিকার গেরুয়া বিকিনি, সবেতেই আপত্তি উঠেছে। কিন্তু শাহরুখ ভক্তদের উল্লাসের কাছে বিতর্কের সমস্ত রং আজ ফিকে।

দেশ-বিদেশ মিলিয়ে দু’দিনে মোট ২১৯.৬০ কোটি টাকা আয় করেছে ‘পাঠান’। প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পুজোর দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির। যার মধ্যে দেশে ‘পাঠান’-এর আয় ৬৮ কোটি টাকা আর বিদেশে ৪৫.৬০ কোটি টাকা। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ধারণা, তিন দিনে তিনশো কোটি টাকা ছাড়িয়ে যাবে পাঠানের আয়।

 

[আরও পড়ুন: মদ-সিগারেটের নেশায় ডুবে থাকতেন, কার সঙ্গ বাঁচিয়ে দিল? মুখ খুললেন রজনীকান্ত ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement