পুড়ে গিয়েছে শ্বাসনালি, এখনও সংকটজনক বাংলাদেশি কমেডিয়ান আবু হেনা রনি

05:44 PM Sep 18, 2022 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনির (Abu Hena Rony) চিকিৎসার জন্য ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালামকে প্রধান করে এই বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে ডা. সামন্ত লাল সেন ছাড়াও ঢাকা মেডিক্যাল রিসপেরেটরি মেডিসিন ও হেমাটোলজি বিভাগের দু’জন চিকিৎসককেও রাখা হয়েছে। রনির কোভিড (COVID-19) টেস্ট করা হয়েছিল। তার রিপোর্ট নেগেটিভ এসেছে বলেই খবর। শিল্পীর আরও কিছু পরীক্ষা করা হয়েছিল। রক্ত পরীক্ষায় প্লেটলেট কম দেখা গিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

এখনও সংকটমুক্ত নন আবু হেনা রনি। জানিয়েছেন ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন। এরকম দুর্ঘটনায় দগ্ধদের মাল্টি অরগ্যানে সমস্যা হয়। কাজেই কমপক্ষে সাত দিনের আগে রনির শারীরিক অবস্থা সম্পর্কে সুনিশ্চিতভাবে কিছুই বলা সম্ভব নয় বলেই জানান চিকিৎসকরা।
উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় ঢাকার থেকে সামান্য দূরে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে একটি অনুষ্ঠানের জন্য রাখা গ্যাস বেলুন বিস্ফোরণ হয়।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: মহিলা সেজে কমেডির বিড়ম্বনা, স্কুলে হেনস্তা সন্তানদের, কান্নায় ভেঙে পড়লেন আলি আসগর]

বিস্ফোরণে আবু হেনা রনি ছাড়াও চারজন দগ্ধ হন। আহতদের মধ্যে রনি-সহ তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়। রনি ও জিল্লুর ছাড়া চিকিৎসাধীন অপরজনের নাম মোশাররফ হোসেন। আইউব হোসেন জানান, আবু হেনা রনির শ্বাসনালি ও এক কান পুড়ে গেছে। তাঁকে ICU-তে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিশিষ্ট চিকিৎসক জানান, রনিকে সুস্থ করে তুলতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। তবে এখনই কিছু বলা সম্ভব নয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) সহকারি কমিশনার আবু সায়েম নয়ন জানান, মঞ্চের পূর্ব পাশেই ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন রাখা ছিল। প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বেশ কয়েকবার চেষ্টা করার পরও সেগুলো ওড়াতে ব্যর্থ হন। কোনো ত্রুটির কারণে হয়তো বেলুনগুলো তিনি ওড়াতে পারেননি। পরে স্বরাষ্ট্রমন্ত্রী-সহ অন্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চের দিকে চলে যান। এরপর বেলুনগুলো নিয়ে যাওয়া হয় উদ্বোধন মঞ্চের পেছনে।

কিছুক্ষণ পরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। দেখা যায়, উদ্বোধন মঞ্চের পেছনে সবগুলো বেলুনই বিস্ফোরিত হয়ে চারদিকে ছড়িয়ে রয়েছে। রনি-সহ সমস্ত আহতরা মাটিতে লুটিয়ে পড়েন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রিয়ালিটি শো ‘মীরাক্কেল’-এর অন্যতম সেরা প্রতিযোগী ছিলেন রনি। তাঁর আরোগ্য কামনায় ‘দোয়া’ করার আরজি জানান মীর আফসার আলি (Mir Afsar Ali)।

[আরও পড়ুন: আবারও ‘ফেলুদার গোয়েন্দাগিরি’, এবার কোথায় অভিযান? সূত্র দিলেন টোটা রায়চৌধুরী]

Advertisement
Next