shono
Advertisement
Manoj mitra

ফের মঞ্চে মনোজ মিত্রর 'সাজানো বাগান', ২৫ বছরে অশোকনগর নাট্যমুখের নতুন নাটক

কবে, কোথায়, দেখা যাবে এই নাটক?
Published By: Akash MisraPosted: 05:41 PM Sep 23, 2024Updated: 11:58 PM Sep 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাট্য ব্য়ক্তিত্ব মনোজ মিত্রর লেখা নাটক এবার মঞ্চস্থ করতে চলেছে অশোকনগর নাট্যমুখ। মনোজ মিত্রকে সম্মান জানিয়ে তাঁর লেখা 'সাজানো বাগান' নাটককেই এই দল বেছে নিয়েছে তাঁদের ২৫ বছরের উদযাপনে। নাটকের নাম 'আবার বাঞ্ছা'।

Advertisement

রাজনৈতিক মানুষেরা সংস্কৃতিতে জড়িয়েছেন অনেক দিন থেকেই। বঙ্গসংস্কৃতিতে রাজনৈতিক মানুষদের নাট্যে যোগদান এখন বেশ সুগম। এমনই সারণীতে নবতম সংযোজন অশোকনগরের বিধায়ক তথা উত্তর চব্বিশ পরগনার জেলা সভাধিপতি শ্রী নারায়ণ গোস্বামী। যিনি নিজেই বলেছেন, 'অশোকনগরে বিধায়ক হয়ে আসার পর নাট্যমুখের অভি চক্রবর্তী'র সঙ্গে পরিচয় আমার জীবনের বন্ধ দরজা খুলে দিয়েছে।' অর্থাৎ তাঁর থিয়েটারের প্রতি প্রেম, যা আগেই তিনি নাট্যোৎসব সংগঠিত করবার মধ্যে দিয়ে প্রমাণ করেছিলেন, এবার স্বয়ং মঞ্চের স্পটলাইটের নীচে দাঁড়াবার জোরদার প্রস্তুতি নিচ্ছেন তিনি। অভিনয়ে নিজেকে প্রস্তুত করছেন কিংবদন্তি বাঞ্ছারামের চরিত্রে। হ্যাঁ ,মনোজ মিত্রের 'সাজানো বাগান' থেকে এ নাট্য নির্মাণ করছেন প্রথিতযশা পরিচালক অশোকনগর নাট্যমুখের অভি চক্রবর্তী।

অভি চক্রবর্তী জানাচ্ছেন, '' নারায়ণ গোস্বামীকে কেন্দ্র করে এই থিয়েটারটি দলের ২৫ বছরে মনোজ মিত্রের প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ। আমরা তাকে জীবনকৃতি সম্মানও দিয়েছিলাম। মোহিত চট্টোপাধ্যায়, নবেন্দু সেনের পর ইচ্ছা ছিল মনোজ মিত্রের কোনও নাটক করবার, নারায়ণ দা ব্যক্তিগত আলাপচারিতায় এ ইচ্ছে প্রকাশ করতেই আমরা লাফিয়ে পড়ি। আমরা বলতে এই কাজে দলের প্রতিষ্ঠিত অভিনেত্রী সঙ্গীতা চক্রবর্তী এবং বর্ষীয়ান অভিনেতা অরূপ গোস্বামীর নাম আমি বিশেষভাবে উল্লেখ করব। এ ছাড়াও আমার অনেক পুরোনো ছাত্রছাত্রী এবং শিক্ষানবীশ অভিনেতা সহ বিশিষ্ট অভিনেতা রাজা গুহও আছেন এই কাজটিতে।''

অভি চক্রবর্তী আরও জানালেন, ''আমার থিয়েটারের পথ পরিক্রমায়, রিয়েলিস্টিক নাটকের প্রযোজনা প্রায় নেই বললেই চলে, আমি সবসময়ই রিয়েলিটি আর সুরিয়ালিজমের মধ্যে একটা সেতু রাখতে চেষ্টা করি, এই নাটকেই তা নেই। সরাসরি বক্তব্য। তাও আবার তীব্র কমেডির মাধ্যমে। এ প্রসঙ্গে বলা ভালো কমেডি নাটকও আমি করিনি কখনও তাই আমার কাছেও আবার বাঞ্ছা একটা বিরাট চ্যালেঞ্জ।'' আগামী ৫ অক্টোবর নিউব্যারাকপুর কৃষ্টিতে এই নাটকের প্রথম অভিনয়, সন্ধে ৬-৩০এ।

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নাটককেই এই দল বেছে নিয়েছে তাঁদের ২৫ বছরের উদযাপনে।
  • আগামী ৫ অক্টোবর নিউব্যারাকপুর কৃষ্টিতে এই নাটকের প্রথম অভিনয়, সন্ধে ৬-৩০এ।
Advertisement