shono
Advertisement
East Bengal

চোট শঙ্কা দিয়ামন্তাকসকে ঘিরে, ইস্টবেঙ্গলের ফিটনেস কোচের ভূমিকা নিয়ে প্রশ্ন

কেরালা ব্লাস্টার্স ম্যাচে ৬২ মিনিট নাগাদ সুযোগ নষ্টের পর প্রতিপক্ষ বক্সে খোঁড়াতে দেখা গিয়েছে দিমিত্রিকে, যার পরপরই তাঁকে তুলে নেওয়া হয়।
Published By: Subhajit MandalPosted: 02:10 PM Sep 25, 2024Updated: 04:44 PM Sep 25, 2024

স্টাফ রিপোর্টার: ইস্টবেঙ্গল (East Bengal) কোচ কার্লেস কুয়াদ্রাতের সংসারে কার্লোস জিমেনেজের ভূমিকা ঠিক কী? আসলে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসাবে এই স্প্যানিশ এবারই লাল-হলুদ শিবিরে এসেছেন। অ্যালবার্ট মার্টিনেজের বদলি হিসাবে তাঁকে এনেছেন কুয়াদ্রাতই। আর মরশুমের শুরু থেকেই একের পর এক চোটে বিপর্যস্ত দল। ফলে কার্লোস ঠিক কী করছেন, তা নিয়ে প্রশ্ন উঠছে ইস্টবেঙ্গলের অন্দরেই।

Advertisement

তিন প্রতিযোগিতা মিলিয়ে শেষ চার ম্যাচেই হার। এসিএল ২, ডুরান্ড কাপ থেকে বিদায় নেওয়ার পর এবার আইএসএলে (ISL 2024) হারের হ্যাটট্রিকের মুখে দল। এবছর একাধিকবার কোচ কুয়াদ্রাতের মুখে লাল-হলুদের সাম্প্রতিক কোচদের সাফল্য-ব্যর্থতার খতিয়ান শোনা গিয়েছে। তবে ক্লাবের ইতিহাসে সম্ভবত তিনিই প্রথম কোচ যিনি টানা চার ম্যাচ হেরেও দায়িত্বে থেকে যাচ্ছেন। শুক্রবার ঘরের মাঠে এফসি গোয়া ম্যাচ নিশ্চিতভাবেই তাঁর অ্যাসিড টেস্ট হতে চলেছে। আর সেই ম্যাচের আগেও লাল-হলুদ শিবিরে কাটা হয়ে ঘুরছে চোট!

কোচি থেকে ফিরে মঙ্গলবার বিকালে যুবভারতীতে অনুশীলনে নামে ইস্টবেঙ্গল। যদিও সতীর্থদের সঙ্গে মাঠে নামলেন না দিমিত্রিয়স দিয়ামান্তাকস এবং সল ক্রেসপো। ফিজিওর সঙ্গে ড্রেসিংরুমের ভিতরেই ছিলেন তাঁরা। অনুশীলন শেষে মাঠ ছাড়ার সময় অবশ্য নিজেকে ফিট বলেই ঘোষণা করলেন দিমিত্রি। আর ক্রেসপো জানালেন হালকা জ্বরের জন্য মাঠে নামেননি তিনি। তবে কেরালা ব্লাস্টার্স ম্যাচে ৬২ মিনিট নাগাদ সুযোগ নষ্টের পর প্রতিপক্ষ বক্সে খোঁড়াতে দেখা গিয়েছে দিমিত্রিকে, যার পরপরই তাঁকে তুলে নেওয়া হয়। এই মরশুমে আগেও চোটের জন্য বেশ কয়েকদিন মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে এদিন তাঁর অনুশীলন না করায় ফের সিঁদুরে মেঘ দেখছেন লাল-হলুদ জনতা।

এই পরিস্থিতিতে লাল-হলুদ শিবিরে আশার আলো প্রভাত লাকড়ার ফিট হয়ে ওঠা। এদিন পুরোদমে অনুশীলন করলেন। সিচুয়েশন প্র্যাকটিসে গোলও করলেই এই বাঙালি সাইডব্যাক। নিশু কুমার এদিন জানিয়েছেন, আর সপ্তাহ দুয়েকের মধ্যে ম্যাচ ফিট হওয়ার বিষয়ে আশাবাদী তিনি। মহম্মদ রাকিপ শেষ ম্যাচ খেলেছেন চোট নিয়ে। এদিন সিচুয়েশন প্র্যাকটিসে ছিলেন না তিনিও। ফলে গোয়ার ম্যাচের আগে প্রভাতের ফিট হওয়া নিশ্চিত ভাবেই চিন্তা কমাবে কোচ কুয়াদ্রাতের। এদিন অনুশীলনের পর মাঠে দাঁড়িয়ে ক্রেসপো, মাদিহ তালাল এবং ডেভিড লালহানসাঙ্গার সঙ্গে আদালাভাবে কথাও বলতে দেখা গিয়েছে লাল-হলুদ হেডস্যরকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচি থেকে ফিরে মঙ্গলবার বিকালে যুবভারতীতে অনুশীলনে নামে ইস্টবেঙ্গল।
  • যদিও সতীর্থদের সঙ্গে মাঠে নামলেন না দিমিত্রিয়স দিয়ামান্তাকস এবং সল ক্রেসপো।
  • ফিজিওর সঙ্গে ড্রেসিংরুমের ভিতরেই ছিলেন তাঁরা।
Advertisement