shono
Advertisement
ISL 2024

চেন্নাই এক্সপ্রেস থামিয়ে প্রথম জয়ের স্বাদ, রুদ্ধশ্বাস ম্যাচে আইএসএলে জয়যাত্রা শুরু মহামেডানের

শেষ মুহূর্তে মহামেডানের মানজোকি পেনাল্টি না মিস করলে ব্যবধান আরও বাড়ত।
Published By: Arpan DasPosted: 09:29 PM Sep 26, 2024Updated: 09:44 PM Sep 26, 2024

মহামেডান: ১ (ফানাই)
চেন্নাইয়িন এফসি: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে হার। দ্বিতীয় ম্যাচে ড্র। দুটো ম্যাচেই গোল খেতে হয়েছে শেষ মুহূর্তে। তার উপর আইএসএলের প্রথম অ্যাওয়ে ম্যাচ। মহামেডানের সামনে ছিল বড় চ্যালেঞ্জ। সামনে এমন একটা দল, যারা আগের ম্যাচেই দুরন্ত কামব্যাক করেছে ওড়িশার বিরুদ্ধে। স্বাভাবিকভাবেই চেন্নাইয়িনের বিরুদ্ধে আন্দ্রে চেরনিশভের ছেলেরা প্রথম জয় তুলে নিতে পারে কিনা, সেদিকে নজর ছিল ফুটবল ভক্তদের। সেই পরীক্ষায় সফল সাদা-কালো ব্রিগেড। রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাইয়িনকে ১-০ গোলে হারিয়ে আইএসএলে প্রথম জয়ের স্বাদ পেল মহামেডান। গোল করলেন ফানাই। 

এদিন শুরুটা অবশ্য দাপটের সঙ্গে করেছিল আওয়েন কয়েলের দল। ঘরের মাঠে প্রথম থেকেই আক্রমণ শানাতে থাকেন ড্যানিয়েল চিমারা। ম্যাচের ৫ মিনিটে চেন্নাইয়িনের ইরফানের হেড অল্পের জন্য মহামেডানের বারের পাশ দিয়ে চলে যায়। দুমিনিটের মাথায় ফের তাঁর কাছে গোলের সুযোগ চলে এসেছিল। এবারও তিনি বলে ঠিকঠাক মাথা ছোঁয়াতে পারলেন না। শক্তিশালী চিমাকে আটকাতে বারবার পরীক্ষার মুখে পড়ছিলেন মহামেডানের গৌরব বোরারা।

তার মধ্যেই কিন্তু এগিয়ে যাওয়ার সহজ সুযোগ এসেছিল অ্যালেক্সিস গোমেজের কাছে। চেন্নাইয়িনের গোলকিপার শমীক মিত্রকে কাটানোর পর ফাঁকা গোল ছিল তাঁর সামনে। কিন্তু তিনি বল মারলেন বারে। গোল মিসের যে প্রবণতা মহামেডানকে গত দুম্যাচে ভুগিয়েছে, তা কি ফের বাধা হয়ে দাঁড়াবে? সেই দুশ্চিন্তার মধ্যেই অবশ্য গোলের দরজা খুলে দিলেন ফানাই। চেন্নাইয়িনের ডিফেন্ডার আর গোলকিপারের ভুল বোঝাবুঝিতে বল চলে আসে একেবারে ফাঁকা গোলের সামনে। পিছন থেকে টানা ধাওয়া করছিলেন ফানাই। এবার আর কোনও ভুলচুক করেনি মহামেডান।

প্রথমার্ধে এগিয়ে থাকার আত্মবিশ্বাস নিয়েই কিছুটা খেলায় ফেরে মহামেডান। পালটা আক্রমণ তুলে আনেন অ্যালেক্সিসরা। যদিও বলের দখল থেকে গোলমুখী আক্রমণ, সবেতেই এগিয়ে ছিল চেন্নাইয়িন। গুরকিরাতের দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অন্যদিকে একক দক্ষতায় চেন্নাইয়িন ডিফেন্সকে বোকা বানিয়ে শট মেরেছিলেন অ্যালেক্সিস। কিন্তু তা বাঁচিয়ে দেন শমীক। সংযুক্তি সময়ে পেনাল্টি পায় মহামেডান। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ মানজোকি। আর শেষের দিকে ত্রাতা হয়ে উঠল মহামেডানের ডিফেন্স ও গোলকিপার। কখনও গোললাইন সেভ, তো অপ্রতিরোধ্য পদম ছেত্রী। দুইয়ে মিলে জয়ের রাস্তা আরও উন্মুক্ত হয়ে গেল মহামেডানের জন্য। শেষের দিকে চেন্নাইয়িনও একটি পেনাল্টির আবেদন করেছিল। তাতে অবশ্য রেফারি কান দেননি। শেষ পর্যন্ত প্রথমার্ধের এক গোলেই পার্থক্য গড়ে দিল। বাইরের মাঠে চেন্নাইকে হারিয়ে তিন পয়েন্ট তুলে নিল মহামেডান। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement