shono
Advertisement
ISL 2024

'বেশিরভাগ গোলই আক্রমণের ভুলে', শুধু ডিফেন্সকে দুষতে নারাজ মোহনবাগান কোচ

বেঙ্গালুরু ম্যাচ থেকে ইতিবাচক কিছু খুঁজে পাওয়া মুশকিল, মেনে নিচ্ছেন মোলিনাও।
Published By: Arpan DasPosted: 07:22 PM Sep 29, 2024Updated: 07:22 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে বেঙ্গালুরু কাছে পরাস্ত হয়েছে মোহনবাগান। মরশুমের প্রথম হার। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে মোলিনার দল। লিগ এখনও অনেকটাই বাকি। কিন্তু কান্তিরাভায় মোহনবগান যে ফুটবলটা খেলেছে, তাতে চিন্তা বাড়ছে ভক্তদের। চিন্তিত কোচ মোলিনাও। কেন এই পরাজয়? তাঁর কারণ খুঁজতে সবুজ-মেরুন কোচ দায় চাপালেন স্ট্রাইকারদের উপরও।

Advertisement

বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ২০ মিনিটেই ২ গোলে পিছিয়ে পড়ে মোহনবাগান। প্রতি ম্যাচের মতো এ ম্যাচেও ডিফেন্সের সমস্যা বার বার চোখে পড়ছিল। তাছাড়া মাঝমাঠ থেকে আক্রমণ, সবেতেই ছন্দপতন দিমিত্রিদের খেলায়। মোলিনার যুক্তি, "স্পষ্টতই, প্রতি ম্যাচে গোল খাচ্ছি আমরা। কিছু গোল খেয়েছি আমাদের রক্ষণের ভুলে। তবে বেশিরভাগ গোলই হয়েছে আক্রমণের ভুল থেকে। আমার মনে হয়, আমাদের রক্ষণকে শক্তিশালী করে তুলতে হলে আমাদের আক্রমণেও উন্নতি আনতে হবে। আক্রমণ যত ধারালো হবে, রক্ষণও তত ভাল খেলবে। আমার কাছে দুটো ব্যাপার আলাদা নয়, একই। দুটোর মধ্যে প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে। তা ছাড়া আমরা আজ বেশিরভাগ সময়ই পা থেকে বল খুইয়েছি। গত ম্যাচের মতো ওঠা-নামাও ভাল হয়নি আমাদের। জেতার জন্য এগুলো খুবই দরকার ছিল।"

এতেই কি শেষ? না, আরও সমস্যা খুঁজে পেয়েছেন মোহনবাগান কোচ। তিনি জানান, "প্রতিপক্ষের গোলের সামনে একেবারেই নিখুঁত খেলতে পারিনি আমরা। এই ব্যাপারেও ওরা আমাদের পিছনে ফেলে দিয়েছে। প্রতিপক্ষের গোলের সামনে আমাদের ফিনিশ, আমাদের শুটিং খুব খারাপ হয়েছে। তাই আমরা সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারিনি। গোল করতে না পারলে তো আর ম্যাচ জেতা যায় না। সব মিলিয়ে আমরা খারাপ খেলেছি আজ। তবে এই পারফরম্যান্স মনে রাখলে চলবে না। সামনের দিকে তাকাতে হবে আমাদের।"

তবু ম্যাচ হারলেও কোচেরা সাধারণত ইতিবাচক দিক খোঁজেন। কিন্তু বেঙ্গালুরুতে মোহনবাগান যে খেলাটা খেলেছে, তাতে সেটাও খুঁজে পাওয়া দুষ্কর। সেটা মোলিনাও মেনে নিচ্ছেন। তিনি বলেন, "প্রতি ম্যাচেই কিছু না কিছু ইতিবাচক দিক পাওয়া যায়। এই ম্যাচে যদিও তা খুঁজে পাওয়া কঠিন ছিল।"

তার মধ্যেও ফুটবলার ও সমর্থকদের প্রশংসা করছেন মোলিনা। তিনি বলেন, "তবে আমাদের ফুটবলাররা আজ শেষ মুহূর্ত পর্যন্ত গোলের চেষ্টা করে গিয়েছে। আমাদের এর পরের ম্যাচে অনেক ভালো খেলতে হবে। সমর্থকদের জন্য জয়ে ফিরতে হবে। আজ যাঁরা এখানে এসেছিলেন, তাদের ধন্যবাদ। তবে তাদের জন্য দুঃখিতও। আজ আমরা শেষ পর্যন্ত লড়েছি। আশা করি, পরের ম্যাচে এর চেয়ে অনেক ভাল খেলব এবং জিতে তিন পয়েন্ট অর্জন করব।" আইএসএলে ৫ অক্টোবর মহামেডানের সঙ্গে মিনি ডার্বি। তার পর ডার্বি। সমস্যার সমাধান দ্রুত খোঁজার চেষ্টা থাকবে মোলিনার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইএসএলে বেঙ্গালুরু কাছে পরাস্ত হয়েছে মোহনবাগান। মরশুমের প্রথম হার।
  • ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে মোলিনার দল। লিগ এখনও অনেকটাই বাকি।
  • কিন্তু কান্তিরাভা মোহনবগান যে ফুটবলটা খেলেছে, তাতে চিন্তা বাড়ছে ভক্তদের। চিন্তিত কোচ মোলিনাও।
Advertisement