বাবাকে যথাযথ সম্মান জানাচ্ছে না আর্জেন্টিনা! মেসিদের উপর রেগে লাল মারাদোনার মেয়ে

11:44 AM Dec 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের ভরতি কিংবদন্তি পেলে। অসুস্থতা নিয়েও নিয়মিত শুভেচ্ছা জানিয়ে চলেছেন নিজের দলকে। পালটা তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চে ফুটবল সম্রাটকে বিশেষ শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন নেইমাররা। কিন্তু এমন সম্মান থেকে এখনও পর্যন্ত বঞ্চিত দিয়েগো মারাদোনা। তাই আর্জেন্টিনার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন খোদ মারাদোনাকন্যা।

Advertisement

প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ব্রাজিল (Brazil) মাঠে নামার আগেই পেলের শারীরিক অবনতির খবরে ছড়িয়ে পড়েছিল উদ্বেগ। তবে ম্যাচ শুরুর আগে হাসপাতাল থেকেই শুভেচ্ছা বার্তা পাঠান পেলে। জানান, তিনি ভাল আছেন। আর তাতেই উৎসাহ পান নেইমাররা। মাঠে নেমে বিপক্ষকে শেষ করে দেন। কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করে আবার কিংবদন্তিকে জানান শ্রদ্ধার্ঘ্য। বড় একটি ব্যানার নিয়ে মাঠে আসেন নেইমার। দলের সকলে মিলে ব্যানারটি ধরেন। কিংবদন্তির একটি ছবির সঙ্গে তাঁর নাম লেখা ব্যানারটি তুলে ধরেন নেইমাররা। সকলে মিলে সেই ব্যানার নিয়ে ছবিও তোলেন। সেই সময়ে গ্যালারিতেও একটি বিশাল ব্যানার তুলে ধরেন ব্রাজিল সমর্থকরা। ১০ নম্বর জার্সি পরা ফুটবল সম্রাটের ছবির সঙ্গে লেখা, 'পেলে (Pele) গেট ওয়েল সুন'। সকলের প্রার্থনা, দ্রুত সেরে উঠুন পেলে। কিন্তু বছর খানেক আগে প্রয়াত মারাদোনার স্মৃতিতে কোনও বিশেষ উদ্যোগ নেয়নি আর্জেন্টিনা।

[আরও পড়ুন: ভাঙড়ে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, অঞ্চল সভাপতির বাড়ি লক্ষ্য করে চলল ১২ রাউন্ড গুলি!]

Advertising
Advertising

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে এ নিয়ে আক্ষেপ করতে দেখা গেল মারাদোনার (Diego Maradona) মেয়ে জিয়ানিন্না মারাদোনাকে। ব্রাজিল টিমের পেলের শ্রদ্ধা জানানোর মুহূর্ত তুলে ধরে আর্জেন্টিনাকে কটাক্ষ করেন তিনি। মেসি তথা লা আলবিসেলেস্তা যে তাঁর বাবার জন্য এমন কোনও উদ্যোগ নেননি, সে কথাই বুঝিয়ে দিতে চেয়েছেন তিনি। উল্লেখ্য, বিশ্বকাপের মাঝেই প্রথম মৃত্যুবার্ষিকী ছিল মারাদোনার।

যদিও ফুটবলের রাজপুত্রকে বারবার স্মরণ করেছেন দর্শকরা। আর্জেন্টিনার ম্যাচে দেখা গিয়েছে, গ্যালারিতে মারাদোনাকে স্মরণ করে প্রতি ১০ মিনিট অন্তর হাততালি দেওয়া হচ্ছে। গান গাওয়া হচ্ছে। কিন্তু আর্জেন্টিনা দল তেমন কিছু করেনি। এবার দেখার মারাদোনাকন্যার এই পোস্টের পর নতুন কোনও উদ্যোগ নেওয়া হয় কি না।

[আরও পড়ুন: ‘রোনাল্ডোই রোল মডেল’, হ্যাটট্রিকের নজির গড়ে বললেন পর্তুগালের নয়া তারকা র‌্যামোস]

Advertisement
Next