জম্মু ও কাশ্মীরে মদের দোকানে ভয়াবহ গ্রেনেড হামলা, বিস্ফোরণে মৃত ১, আহত ৩

08:59 AM May 18, 2022 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: সদ্য খোলা হয়েছিল দোকানটি। সেই দোকানেই হামলা (Terror attack) চালাল জঙ্গিরা। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বারামুলায় একটি মদের দোকানের ভিতরে গ্রেনেড ছোঁড়ার ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। আহত ৩। মৃত ব্যক্তির নাম রঞ্জিৎ সিং। তিনি ওই দোকানেরই কর্মী ছিলেন। এই হামলায় আহতরাও ওই দোকানেই কাজ করতেন বলে জানা গিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী হয়েছিল? সরকারি সূত্র থেকে জানা যাচ্ছে, মঙ্গলবার সন্ধে নাগাদ ওই দোকানে ঢুকে পড়ে অজ্ঞাতপরিচয় আততায়ী। সে ক্রেতা সেজেই ওই ওয়াইনের দোকানে ঢুকেছিল বলে জানা গিয়েছে। এরপরই সে দোকানের ভিতরে গ্রেনেড ছুঁড়ে মারে। প্রচণ্ড শব্দ ও আলোর ঝলকানিতে চারপাশ ধোঁয়ায় ঢেকে যায়। এরপরই সেখান থেকে পালিয়ে যায় হামলাকারী জঙ্গি। আহত চার কর্মচারীকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে মারা যান রঞ্জিৎ।

[আরও পড়ুন: যোগীর ‘বুলডোজার’ নীতির প্রশংসায় উচ্ছ্বসিত মোদি, এখনই লোকসভার প্রস্তুতির নির্দেশ]

পুলিশ জানিয়েছে, ঘটনার পরই ঘিরে ফেলা হয়ে এলাকা। হামলাকারী জঙ্গিকে খুঁজে বের করতে চলছে তল্লাশি। শেষ খবর পাওয়া পর্যন্ত তার কোনও সন্ধান মেলেনি। তবে ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে ‘দ্য রেসিডেন্স ফ্রন্ট’ নামের এক জঙ্গি দল। তারা লস্করেরই ছায়া সংগঠন বলে জানা গিয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

হামলার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল মনোজ সিনহা। মৃতের পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

[আরও পড়ুন: রাম মন্দির মামলায় লড়েছিলেন হিন্দুদের পক্ষে, জ্ঞানবাপী মামলায় বিচারপতি সেই নরসিমা]

গত বৃহস্পতিবার কাশ্মীরের বদগাঁওতে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করে জঙ্গিরা। বদগাওয়ের চাদুরা গ্রামের তহসিলদার অফিসে রাহুল ভাট নামের ওই ব্যক্তিকে খুন করা হয়। ওই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উপত্যকায়। কাশ্মীরি পণ্ডিতদের এর প্রতিবাদ করতে দেখা গিয়েছে পথে নেমে। এই উত্তেজনার মধ্যেই ঘটল আরেক হামলার ঘটনা।

এদিকে কাশ্মীর-সহ গোটা ভারতে জঙ্গি হামলা চালাতে নয়া ছক কষছে পাকিস্তানের (Pakistan) গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। খলিস্তানি ও কাশ্মিরী জঙ্গিদের নিয়ে একটা নতুন গোষ্ঠী তৈরি করছে তারা। এমনটাই জানা গিয়েছে সম্প্রতি। নতুন এই জঙ্গি গোষ্ঠীর নাম দেওয়া হয়েছে লস্কর-ই-খালসা।

Advertisement
Next