Advertisement

ইচ্ছাকৃতভাবে অক্সিজেন বন্ধ করায় করোনা রোগীর মৃত্যু নয়, আগ্রার হাসপাতালকে ‘ক্লিনচিট’যোগীর

12:13 PM Jun 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মক ড্রিলের নামে ইচ্ছাকৃতভাবে অক্সিজেন বন্ধ করে দেওয়ার মতো গুরুতর অভিযোগ উঠেছিল আগ্রার (Agra) একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। ৫ মিনিটে মারা গিয়েছিলেন অন্তত ২২ জন করোনা (Covid-19) রোগী। কিন্তু সেই ঘটনায় এবার ক্লিনচিট পেল আগ্রার ওই বেসরকারি হাসপাতাল। যোগী প্রশাসনের তরফ থেকে তদন্ত কমিটির রিপোর্টে জানানো হয়েছে, গত এপ্রিল মাসের ২৬ এবং ২৭ এপ্রিল ওই হাসপাতালে অক্সিজেন বন্ধ করে দেওয়ায় কোনও রোগীর মৃত্যু হয়নি। মৃত ১৬ জনের মধ্যে ১৪ জনেরই কোমর্বিডিটি ছিল। যদিও অভিযুক্ত হাসপাতালের মালিককে এক ভাইরাল ভিডিওতে বলতে শোনা গিয়েছিল, যে ঘটনায় ২২ জনের মৃত্যু হয়েছে। তবে সরকারি রিপোর্টে ১৬ জনেরই উল্লেখ করা হয়েছে। যদিও ওই হাসপাতাল এভাবে ক্লিনচিট পাওয়ায়, অনেকেই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলছেন। সরব হয়েছেন বিরোধীরাও।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার সংবাদসংস্থা এএনআইয়ের তরফে আগ্রার জেলাশাসক প্রভু এন সিং-কে উদ্ধৃত করে এই খবরটি জানানো হয়েছে। এই বিষয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছেন আগ্রার জেলা শাসক প্রভু এন সিং। ৪ সদস্যের মৃত্যুর অডিট কমিটির রিপোর্টের উপর ভিত্তি করে ওই রিপোর্টটি তৈরি করেছেন প্রভু। তাতেই দাবি করা হয়েছে, মৃতদের মধ্যে ১৪ জনের কোমর্বিডিটি ছিল। আর ওই দিন হাসপাতালে পর্যাপ্ত পরিমান অক্সিজেনও সরবরাহ করা হয়েছিল। কোনও রোগীরই অক্সিজেন বন্ধ করা হয়নি। এমনকী এই সংক্রান্ত কোনও প্রমাণও মেলেনি। তাই আগ্রার ওই পরশ হাসপাতালকে ক্লিনচিট দিল যোগী প্রশাসন।

[আরও পড়ুন: চপার দুর্নীতি মামলায় বিপাকে ‘মিডল ম্যান’ ক্রিশ্চিয়ান মিশেল, খারিজ জামিনের আবেদন]

এর আগে সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, এক ব্যক্তি নিজেকে হাসপাতালের মালিক পরিচয় দিয়ে জানাচ্ছেন, ‘মক ড্রিল’-এর অংশ হিসেবে গত ২৬ এপ্রিল হাসপাতালে পাঁচ মিনিটের জন্য অক্সিজেনের জোগান বন্ধ করে দেওয়া হয়েছিল। তাই সেদিন মারা যান ২২ জন রোগী। আর ভিডিওটি ভাইরাল হতেই খবরটি প্রকাশ্যে আসে। আর তাতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। প্রশ্ন উঠতে শুরু করেছে যোগীর রাজ্যের বেহাল স্বাস্থ্য পরিষেবা নিয়ে। তবে ঘটনাটির কথা জানতে পেরেই নড়েচড়ে বসেছ প্রশাসন। ওই ভিডিওর প্রেক্ষিতে তদন্তের নির্দেশও দেন আগ্রার জেলাশাসক। সেই তদন্তের রিপোর্টেই এবার ক্লিনচিট পেল আগ্রার ওই হাসপাতাল।

 

[আরও পড়ুন: মোদি মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন সিন্ধিয়া, বরুণ গান্ধী! নাম ভাসছে লাদাখের সাংসদেরও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next