shono
Advertisement

দিল্লিতে উদ্ধার ১২০০ কোটির মাদক, পুলিশের জালে দুই আফগান

গত মাসেই মুম্বই থেকেও বিপুল পরিমাণে মাদক উদ্ধার করেছিল পুলিশ।
Posted: 09:17 PM Sep 06, 2022Updated: 09:17 PM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বিপুল পরিমাণ মাদক (Drugs) উদ্ধার হল রাজধানী দিল্লিতে (Delhi)। এদিন ৩১২.৫ কিলোগ্রাম নিষিদ্ধ মেথামফেটামাইন বাজেয়াপ্ত করেছে পুলিশ। সেই সঙ্গে পাওয়া গিয়েছে ১০ কিলোগ্রাম হেরোইন। সব মিলিয়ে বাজেয়াপ্ত মাদকের বাজার মূল্য ১ হাজার ২০০ কোটি টাকা বলে জানা গিয়েছে। এই ঘটনায় দু’জন আফগানকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, নয়াদিল্লির কালিন্দি কুঞ্জ মেট্রো স্টেশনের কাছে মিঠাপুর রোড থেকে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বয়স ২৩ বছর ও ৪৪ বছর। ২০১৬ সাল থেকেই তারা ভারতে রয়েছে। আগে থেকেই দিল্লি পুলিশের কাছে খবর ছিল বিপুল পরিমাণে মাদক সমুদ্রপথে দিল্লিতে পৌঁছতে পারে। সেইমতো সন্ধানও শুরু করা হয়। আর তারপরই মঙ্গলবার পুলিশের জালে ধরা পড়ল দুই আফগান।

[আরও পড়ুন: করোনা লড়াইয়ে নয়া অস্ত্র, ভারত বায়োটেকের ন্যাজাল ভ্যাকসিনকে ছাড়পত্র কেন্দ্রের]

সাম্প্রতিক অতীতে বারবার মাদক পাচারের ঘটনা সামনে এসেছে। গত মাসেই বিপুল পরিমাণ মাদক উদ্ধার হয়েছিল মুম্বইয়ে (Mumbai)। সব মিলিয়ে ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন বাজেয়াপ্ত করেছিল পুলিশ। যার বাজার মূল্য ১ হাজার ৪০০ কোটি টাকা। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়। এরপর মাস কাটতে না কাটেই ফের বিপুল পরিমাণে মাদক বাজেয়াপ্ত করা হল।

তবে সম্প্রতি দেশের ‘গেটওয়ে অফ ড্রাগস’ হয়ে উঠতে দেখা গিয়েছে গুজরাটকে (Gujarat)। বিরোধীদের কটাক্ষ তেমনই। আদানিদের তত্ত্বাবধানে থাকা কচ্ছের মুন্দ্রা বন্দর, যা ভারতের বৃহত্তম বাণিজ্যিক বন্দর, সেখান থেকে বারবার মাদক উদ্ধারের ঘটনা ঘটেছে। যা নিয়ে বিরোধীরা আক্রমণ করেছিল কেন্দ্রকে। কেন বারবার এই ধরনের ঘটনা ঘটার পরও মোদি-অমিত শাহ নীরব রয়েছেন, তাও জানতে চেয়েছে বিরোধীরা। এরই মধ্যে এবার দিল্লি থেকেও বিপুল পরিমাণে মাদক উদ্ধারের ঘটনা ঘটল।

[আরও পড়ুন: ইডেনে একসঙ্গে দেখা যেতে পারে কপিল-সৌরভ-ধোনিকে, জাতীয় সঙ্গীত গাইতে পারেন অমিতাভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement