shono
Advertisement

কাশ্মীরে মাঝরাতের এনকাউন্টারে দুই জইশ জঙ্গিকে নিকেশ করল সেনা, দু’দিনে খতম ৫ জেহাদি

ভোট যত এগিয়ে আসছে কাশ্মীরে তত বাড়ছে সন্ত্রাসবাদী কার্যকলাপ।
Posted: 09:33 AM Sep 01, 2022Updated: 09:33 AM Sep 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। এবার দুই জইশ জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা (Indian Army)। বুধবারও সেনার গুলিতে ৩ জেহাদি নিকেশ হয়েছিল। অর্থাৎ মাত্র দু’দিনে উপত্যকায় পাঁচ জেহাদিকে নিকেশ করল ভারতীয় সেনা।

Advertisement

নির্বাচন এগিয়ে আসতেই কাশ্মীরে (Kashmir) জোরকদমে জঙ্গিদমন অভিযান শুরু করেছে ভারতীয় সেনা। সেই জঙ্গিদমন অভিযানের অংশ হিসাবেই বুধবার রাত থেকে উপত্যকার সোপর এলাকায় চিরুনিতল্লাশি চালানো হয় নিরাপত্তারক্ষীদের তরফে। তল্লাশি চলাকালীনই সোপরের (Sopore) বোমাই এলাকায় এনকাউন্টার শুরু হয়ে। সূত্রের খবর, ধরা পড়ার ভয়ে গোপন ডেরা থেকে জেহাদিরাই প্রথমে সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায়। পালটা জবাব দেয় সেনাও। নিরাপত্তারক্ষীদের জবাবি হামলায় নিকেশ হয় ওই দুই জেহাদি। গুলির লড়াইয়ের মধ্যে পড়ে আহত হয়েছেন স্থানীয় এক বাসিন্দাও।

[আরও পড়ুন: ‘পেপারওয়েট নিয়ে এজলাসে যাই না’, ফের বিচারপতি গঙ্গোপাধ্যায়কে খোঁচা অরুণাভর]

জানা গিয়েছে, ওই দুই জঙ্গিই জইশ-ই-মহম্মদের (Jaish-E-Mohammad) সদস্য। দু’জনেই কাশ্মীরের বাসিন্দা। একজনের নাম মহম্মদ রফি, সে সোপরেরই বাসিন্দা। নিকেশ হওয়া অপর জঙ্গি কাইজার আসরাফ পুলওয়ামার বাসিন্দা। দু’জনের বিরুদ্ধেই বহু জঙ্গি হামলায় জড়িত থাকার অভিযোগ আছে। সেনা সূত্রের খবর, এই দুই জেহাদি আগামী দিনে উপত্যকায় বড়সড় নাশকতার ছক কষছিল। দু’জনকে নিকেশ করে সেই ছক বানচাল করে দিল সেনা।

[আরও পড়ুন: পুজোয় মাঝরাত পর্যন্ত মেট্রো, ভিড় সামলাতে সেপ্টেম্বরের শনি-রবিবার বাড়তি পরিষেবা]

এই নিয়ে গত দু’দিনে ৫ জেহাদির মৃত্যু হল উপত্যকায়। আসলে সামনে কাশ্মীরে নির্বাচন (Kashmir Election) তার আগে উপত্যকায় জঙ্গিদের আনাগোনা বাড়ছে। তাছাড়া সীমান্তে বরফ পড়া শুরু হওয়ার আগে এমনিতেও অনুপ্রবেশের চেষ্টা করে পাকিস্তানি জঙ্গিরা। সব মিলিয়ে কাশ্মীর এখন রীতিমতো ত্রস্ত। এরই মধ্যে সেনা জোরকদমে জঙ্গিদমন অভিযান চালাচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement