সোপিয়ানে বড় সাফল্য পুলিশের, নিকেশ ব্যাংক ম্যানেজারকে খুন করা লস্কর জঙ্গি

11:17 AM Jun 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপত্যকায় জঙ্গি দমনে ফের মিলল বড় সাফল্য। মঙ্গলবার গভীর রাতে সোপিয়ানে দুই লস্কর (LeT) জঙ্গিকে নিকেশ করল পুলিশ। নিহত দুই জঙ্গির মধ্যে এক জঙ্গি গত ২ জুন কুলগামে এক ব্যাংকে  ঢুকে ম্যানেজারকে গুলি করে খুন করেছিল। কাশ্মীর (Kashmir) পুলিশের তরফে টুইট করে একথা জানানো হয়েছে।

Advertisement

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে লড়াইয়ের দৃশ্য। পুলিশ জানিয়েছে, মহম্মদ লোন নামের জঙ্গিটিই ২ জুন কুলগামে ব্যাংক ম্যানেজার বিজয় কুমারকে খুন করেছিল। অপর জঙ্গিটির নাম তুফেইল গানাই। ঘটনাস্থল থেকে একটি একে ৪৭ রাইফেল ও আরও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: নিজের রেকর্ড ভাঙলেন নিজেই, জ্যাভলিনে নয়া নজির ‘সোনার ছেলে’ নীরজের]

উল্লেখ্য, গত ২ জুন কুলগামের এক ব্যাংকে ঢুকে গুলি চালায় জঙ্গিরা। সেই সময়ই মারা যান বিজয় কুমার নামের ওই ব্যাংক ম্যানেজার। রাজস্থানের হনুমানগড় থেকে তিনি ওই অঞ্চলে পোস্টিং পেয়েছিলেন। গত বছর থেকেই ভিন রাজ্যের অধিবাসীদের উপরে হামলার ঘটনা বারবার ঘটনা ঘটেছে উপত্যকায়। কুলগামের ওই ঘটনা তারই সাম্প্রতিকতম উদাহরণ। অবশেষে সেই ঘটনার ঘাতক জঙ্গিকে গুলি করে মারল কাশ্মীর পুলিশ।

এর আগে সোমবার গভীর রাতেও শ্রীনগরের বেমিনা এলাকায় পুলিশের সঙ্গে গুলির লড়াই চলে জঙ্গিদের। সেখানেই নিহত হয় দুই পাকিস্তানি-সহ তিন জঙ্গি। আহত হয়েছেন এক পুলিশকর্মীও। জানা গিয়েছে, অমরনাথ যাত্রায় হামলা চালানোর পরিকল্পনা করেছিল দুই জঙ্গি। ভূস্বর্গে বারবার আক্রান্ত হচ্ছেন কাশ্মীরি পণ্ডিতরা। প্রশ্ন উঠছে আবারও কি ফিরছে নয়ের দশকের সেই ভয়াবহ দিনগুলি? এহেন পরিস্থিতিতে জঙ্গিদের কোমর ভাঙতে তৎপর হয়েছে নিরাপত্তারক্ষী বাহিনী। গত মাসে অন্তত ১০ জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী। আগামী দিনেও যে একই ভাবে লাগাতার জঙ্গি দমন অভিযান চালিয়ে যাবেন কাশ্মীরের নিরাপত্তা রক্ষীরা, তা ফের স্পষ্ট হয়ে গেল এদিনের ঘটনায়।

[আরও পড়ুন: টিটিইরা যেন এখন ‘পান্ডা’! যাত্রী খুঁজছেন ট্যাক্সি স্ট্যান্ড থেকে টিকিট কাউন্টারে]

Advertisement
Next