পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার সমর্থনে পোস্ট, মাথা কেটে নেওয়া হল যুবকের, উত্তেজনা রাজস্থানে

08:47 PM Jun 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্য সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্ট করেছিলেন পেশায় দরজি রাজস্থানের (Rajasthan) এক যুবক। পুলিশ জানিয়েছে, ওই দরজিকে হত্যা করেছে দুই যুবক। ধারালো অস্ত্র দিয়ে দরজির মুণ্ডচ্ছেদ করা হয়। এমনকী হত্যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওতে একাধিক আপত্তিকর মন্তব্য করতেও দেখা গিয়েছে হত্যাকারীদের। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। এই ঘটনায় দ্রুত তদন্ত শুরু করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দুই অভিযুক্তকে। ঘটনাকে কেন্দ্র করে যাতে উত্তেজনা না ছড়াতে না পারে তার জন্য এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করেছে পুলিশ। মুখ্যমন্ত্রী অশোক গেহলত জানিয়েছেন, হত্যার সঙ্গে যুক্ত সমস্ত অপরাধীকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। শান্তি বজায় রাখার অনুরোধ করেছেন তিনি।  

Advertisement

ঘটনাটি রাজস্থানের উদয়পুর (Udaipur) শহরের। পুলিশের বক্তব্য, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ ধানমণ্ডি এলাকার ওই দরজির দোকানে ঢোকে অভিযুক্ত দুই যুবক মহম্মদ রিয়াজ আখতার ও মহম্মদ গোশ। তারা শুরুতে নিহত দরজির কাছে জামার মাপ দেয়। এরপরেই ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যক্তির মাথায় ও গলায় আঘাত করে। গোটা ঘটনার ভিডিও রেকর্ড করে হত্যাকারীরা। এরপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওতে একাধিক বিষয়ে আপত্তিকর মন্তব্য করে অভিযুক্তরা। এমনকী প্রধামন্ত্রীকে খুনের হুমকি দেওয়া হয়। নূপুর শর্মার মুণ্ডচ্ছেদেরও হুমকি দেয় দুই হত্যাকারী। 

[আরও পড়ুন: ৪ দিনের পুলিশ হেফাজতে জুবেইর, ৫০ লক্ষের লেনদেন ঘিরে ঘনাচ্ছে নয়া রহস্য]

দরজি যুবকের পরিবার জানিয়েছে, কিছুদিন আগে নূপূর শর্মার বক্তব্য সমর্থন করে নিহত একটি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সেই কারণেই তাঁকে খুন করা হয়েছে। এদিকে এই ঘটনায় উদয়পুর শহরে অশান্তি ছড়ানোর আশঙ্কায় এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। গোটা শহরে পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। ইতিমধ্যে দুই অভিযুক্ত গ্রেপ্তার করেছে পুলিশ। রাজস্থানের এলওপি (LOP) গুলাব চাঁদ কাটারিয়া বলেন, “এই ঘটনা কোনও ব্যক্তি বিশেষের নয়, কোনও সংগঠনের বলেই অনুমান করা হচ্ছে।”

Advertising
Advertising

[আরও পড়ুন: রিলায়েন্স জিওর চেয়ারম্যান পদ ছাড়লেন মুকেশ আম্বানি, দায়িত্বে পুত্র আকাশ]

এদিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত (Ashok Gehlot) সাধারণ মানুষকে অনুরোধ করেছেন, নৃশংস হত্যার ভিডিওটি যেন সোশ্যাল মিডিয়ায় শেয়ার না করা হয়। এইসঙ্গে তিনি টুইট করেন, “এই হত্যার কড়া নিন্দা করছি আমি। দ্রুত কঠিন শাস্তি দেওয়া হবে হত্যার সঙ্গে যুক্ত দুষ্কৃতীদের। সকলের কাছে অনুরোধ, শান্তি বজায় রাখুন। যারা অশান্তি ছড়ানোর চেষ্টা করছে তাদের উদ্দেশ্য সফল হতে দেবেন না।” 

Advertisement
Next