দশেরায় শোকের ছায়া উত্তরাখণ্ডে, বিয়েবাড়ির বাস খাদে পড়ে মৃত ২৫

10:51 AM Oct 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশেরায় শোকের ছায়া উত্তরাখণ্ডে (Uttarkhand)। ভয়ংকর পথদুর্ঘটনা (Road Accident) ঘটল সেখানে। খাদে পড়ে গেল বিয়েবাড়ির বাস। এই ঘটনায় কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। সারারাত উদ্ধার কাজ চলে। এখনও পর্যন্ত ২১ জন আহতকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের দুর্ঘটনাস্থলের কাছাকাছি হাসপাতালে ভরতি করা হয়েছে। উত্তরখণ্ডের মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল রাতে পাউরি গাড়োয়াল এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে। হরিদ্বারের (Haridwar) পুলিশপ্রধান জানান, লালধাং জেলা থেকে বিয়েবাড়ির বাসটি রওনা দিয়েছিল। পরে যেটি দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন বলে মনে করা হচ্ছে। সিমিডি গ্রামের কাছে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে অগভীর খাদে পড়ে যায়। এর ফলেই বাসে থাকা ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উত্তরাখণ্ড পুলিশ। দ্রুত উদ্ধার কাজ শুরু হয়। ২১ জন আহতকে উদ্ধার করে একাধিক হাসপাতালে ভরতি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: ভোটের আগে শুধু দেদার প্রতিশ্রুতি নয়, দিতে হবে হিসাবও! নয়া নিয়মের ইঙ্গিত কমিশনের]

রাতভর চলা উদ্ধার কাজের একটি ভিডিও টুইট করেছেন রাজ্যের পুলিশ প্রধান। দুর্ঘটনায় আহতদের উদ্ধারের দৃশ্য দেখা গিয়েছে ওই ভিডিওতে। ভয়াবহ দুর্ঘটনার খবর পেয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Puskar Singh Dhami) শোকবার্তা দিয়েছেন। মৃতদের পরিবারে প্রতি সমবেদনা জানিয়ে সব রকম ভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

Advertising
Advertising

[আরও পড়ুন: শাহর সফরের মধ্যেই গুলির লড়াই কাশ্মীরে, সোপিয়ানে নিকেশ ৩ জইশ জঙ্গি-সহ ৪ জেহাদি]

উত্তরাখণ্ডের পুলিশ প্রধান অশোক কুমার সংবাদ সংস্থা এএনআইকে (ANI) জানিয়েছেন, “গতকাল রাতে পাউরি গাড়োয়াল দুর্ঘটনায় ২৫ জনের মৃত্যু হয়েছে। বিরোখাল এলাকার ধূমাকোটে ওই দুর্ঘটনা ঘটে। সারারাত অভিযান চালিয়ে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী ২১জন আহতকে উদ্ধার করছে। তাদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।” এদিকে উত্তরাখণ্ডের মর্মান্তিক দুর্ঘটনায় টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।বুধবার শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।  

উৎসবের মরশুমে একের পর এক দুর্ঘটনায় বিষাদের ছায়া গোটা দেশে। রবিবার উত্তরপ্রদেশে (Uttar Pradesh) জোড়া দুর্ঘটনা ঘটে। মৃত্যু হয় ৩১ জনের। অধিকাংশই ছিলেন পুণ্যার্থী। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন অন্তত ২০ জন। শনিবার রাতের ওই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাত। মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Next