shono
Advertisement

প্রধানমন্ত্রীর আবাস যোজনার টাকা পেয়েই প্রেমিকের সঙ্গে পালাল ৪ বধূ, মাথায় হাত স্বামীদের

প্রথম কিস্তির টাকা নিয়ে পালিয়েছে ৪ যুবতী!
Posted: 10:40 AM Feb 09, 2023Updated: 10:40 AM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর আবাস যোজনার (PMAY) কৃপায় সার্থক হল প্রেম! অ্যাকাউন্টে টাকা পড়ামাত্র প্রেমিকের সঙ্গে পগারপাড় চার যুবতী। অবশ্যই সঙ্গে করে প্রথম কিস্তির ৫০ হাজার টাকা নিয়েই পালিয়েছেন। এখন বিপাকে পড়েছেন তাঁদের স্বামীরা। সরকারি প্রকল্পের দ্বিতীয় কিস্তির টাকা তো দূর অস্ত। টাকা পেলেও বাড়ির কাজ শুরু হয়নি কেন, প্রশাসনকে জবাবদিহি করতে হচ্ছে তাঁদের। সব মিলিয়ে মাথায় হাত পড়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দা চার যুবকের।

Advertisement

প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে নিম্ন ও মধ্যম আয়ের নাগরিকরা বাড়ি তৈরির জন্য সরকারি অনুদান পেয়ে থাকেন। কেন্দ্রের এই প্রকল্প অনুযায়ী গৃহকর্তা ও পরিবারের এক মহিলা সদস্যকেও যৌথ অ্যাকাউন্ট করতে হয়। সেখানেই সরকারি অর্থপ্রদান করা হয়। সেভাবেই চারটি অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির টাকা ঢুকেছিল। যার পরিমাণ ৫০ হাজার টাকা। কিন্তু অভিযোগ, চার মহিলার বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল।

[আরও পড়ুন: এবার সংসদে ‘পাঠান’ ঝড়! শাহরুখ-দীপিকাদের ‘সবচেয়ে বড় শুভেচ্ছাদূত’ বললেন ডেরেক]

জয়েন্ট অ্যাকাউন্টে আবাস যোজনার টাকা ঢোকামাত্র সেই টাকা ব্যাংক থেকে তুলে প্রেমিকের সঙ্গে বাড়ি ছাড়েন চার যুবতী। মাথায় হাত পড়ে তাঁদের স্বামীদের। চার যুবকের অভিযোগ, স্ত্রী টাকা নিয়ে তাঁদের ছেড়ে পালিয়েছে। এদিকে বাড়ির কাজ শুরু না হওয়ায় প্রশাসন নোটিস পাঠাচ্ছে। বিপাকে পড়া যুবকেরা এখন বুঝতে পারছেন না কী করবেন। প্রথম কিস্তির কাজ না হলে দ্বিতীয় কিস্তির টাকাও পাবেন না।

[আরও পড়ুন: বিরোধীদের অভিযোগের জের? মিড ডে মিলে CAG অডিটের নির্দেশ কেন্দ্রের]

বেলহারা, বাঁকি, জায়েদপুর ও সিদ্ধঘরের বাসিন্দা ওই চার যুবক শেষ পর্যন্ত গোটা বিষয়টি প্রশাসনকে জানিয়েছেন বলে জানা গিয়েছে। অনুরোধ করেছেন, কোনও ভাবেই যেন পুরনো অ্যাকাউন্ট নম্বরে দ্বিতীয় কিস্তির টাকা না দেওয়া। এদিকে প্রশাসনের তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টি জানার পর যুবতীদের কীভাবে টাকা উদ্ধার করা যায় তা নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement