shono
Advertisement
Bihar

সন্তানের মঙ্গলকামনায় কোলে নিয়ে 'ডুব'! বিহারে মৃত্যু ৩৭ শিশু-সহ ৪৬ জনের

গত বছর এই ধর্মীয় রীতি পালন করতে গিয়ে প্রাণ গিয়েছিল ২২ জনের।
Published By: Biswadip DeyPosted: 11:24 PM Sep 26, 2024Updated: 11:27 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানের মঙ্গলকামনায় তাঁকে নিয়েই জলে ডুব দিতে গিয়ে বিহারে মৃত্যু হল ৪৬ জনের। মৃতদের মধ্যে শিশু রয়েছে ৩৭ জন। গত বুধবার থেকে সেরাজ্যের ১৫টি জেলা থেকে মিলেছে এমনই মর্মান্তিক মৃত্যুর খবর।

Advertisement

বৃহস্পতিবার বিহার সরকারের তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, 'জীবিতপুত্রিকা' নামে তিনদিনের এক ধর্মীয় রীতি পালিত হয় বিহারে। সন্তানের মঙ্গলকামনা করে মায়েরা ডুব দেন নদীর জলে। আর সেই সময় তাঁদের কোলে থাকেন সন্তানরাও। আর তা করতে গিয়েই এই মৃত্যুমিছিল। নিহতদের মধ্যে চারজন মহিলা রয়েছে বলেও জানানো হয়েছে।

গত বছর এই উৎসবের পালন করতে গিয়েই প্রাণ হারিয়েছিলেন ২২ জন। এবার এখনও পর্যন্ত ৪৩ জনের মৃত্যুর খবর মিলেছে। নদীর জলে তলিয়ে গিয়েছেন আরও তিনজন। তাঁদের দেহ না মিললেও তাঁদের মৃত বলেই ঘোষণা করেছে বিহার প্রশাসন। তবে নিখোঁজ দেহগুলির সন্ধানে চলছে তল্লাশি অভিযান। এদিকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন। আটটি পরিবার ইতিমধ্যেই সেই টাকা পেয়েও গিয়েছে বলে জানা যাচ্ছে।

তবে এই ঘটনায় আঙুল উঠেছে প্রশাসনের দিকেও। কেন পর্যান্ত পুলিশ প্রহরা ছিল না, উঠছে প্রশ্ন। নদী ও পুকুর-সহ অন্য যে জলাশয়গুলিতে এই রীতি পালন করতে মানুষের ঢল নেমেছিল সেখানে আরও পুলিশ মোতায়েন করা দরকার ছিল বলে দাবি উঠছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্তানের মঙ্গলকামনায় তাঁকে নিয়েই জলে ডুব দিতে গিয়ে বিহারে মৃত্যু হল ৪৬ জনের। মৃতদের মধ্যে শিশু রয়েছে ৩৭ জন।
  • গত বুধবার থেকে সেরাজ্যের ১৫টি জেলা থেকে মিলেছে এমনই মর্মান্তিক মৃত্যুর খবর।
  • বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন।
Advertisement