shono
Advertisement

বিউটি কনটেস্টে অংশ নিয়েছিলেন পাঁচ মহিলা পুলিশকর্মী, ‘শাস্তি’হিসাবে বদলির নির্দেশ কর্তৃপক্ষের

জেলার ডিএসপির নির্দেশে বদলির নোটিস পাঠানো হয়েছে পাঁচজনকে।
Posted: 10:29 AM Aug 05, 2022Updated: 10:29 AM Aug 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেশায় তাঁরা পুলিশ (Police)। উর্দি পরে আইনশৃঙ্খলা রক্ষা করেন। কিন্তু এরই পাশাপাশি সৌন্দর্য প্রতিযোগিতাতেও অংশ নিয়েছিলেন তাঁরা। কিন্তু সেটাই যেন কাল হল। এহেন ‘অপরাধের’ ফলে বদলি করে দেওয়া হল পাঁচ মহিলা পুলিশকর্মীকে। তামিলনাড়ুর (TamilNadu) এই ঘটনায় বেশ হতবাক সাধারণ মানুষ।

Advertisement

জানা গিয়েছে, গত রবিবার একটি বেসরকারি সংস্থা ওই বিউটি প্যাজেন্টের আয়োজন করেছিল। সেখানে বিশেষ অতিথি হিসাবে হাজির ছিলেন অভিনেত্রী ইয়াশিকা আনন্দ। ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন রেণুকা, অশ্বিনী, নিত্যশীলা, সিবানেসান নামে চার পুলিশকর্মী। তাঁদের সঙ্গে ছিলেন এএসআই সুব্রামনিয়ানও। তিনি সেমবারানকোভিল থানায় কর্মরত। প্রতিযোগিতাটিও সেমবারানকোভিল এলাকাতেই আয়োজন করা হয়েছিল।  

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক আটকাতে ব্যর্থ বঙ্গ বিজেপি, সুকান্তদের সময়ই দেননি মোদি]

রবিবারের প্রতিযোগিতায় (Beauty Pageant) র‍্যাম্পে হেঁটেছিলেন তাঁরা। পরের দিনই এই ঘটনার বিষয়টি ভাইরাল হয়ে যায়। পুলিশ আধিকারিকরাও খেয়াল করেন, কর্মচারীরা র‍্যাম্পওয়াক করেছেন। তারপরেই নোটিস পাঠানো হয় পাঁচ পুলিশকর্মীকে। জানা গিয়েছে, নাগাপাট্টিনামের ডিএসপি ওই পাঁচজনকে বদলির নির্দেশ দিয়েছেন। তবে কেন বদলির আদেশ দেওয়া হল, সেই নিয়ে কোনও তথ্য দেওয়া হয়নি। কবে এবং কোথায় বদলি করা হচ্ছে, তাও জানা যায়নি।
 
প্রসঙ্গত, তামিলনাড়ু থেকেই আর প্রমীলা নামে এক মহিলা কনস্টেবল বিশ্বমঞ্চে দেশের নাম উজ্জ্বল করেছেন। ওয়ার্ল্ড পুলিশ অ্যান্ড ফায়ার গেমসে তিনটি সোনা এবং একটি রুপো পেয়েছেন তিনি। সারাদিন কঠোর পরিশ্রমের পরে রাতের বেলা প্র্যাকটিস করতেন তিনি। সাধনার পুরস্কার হিসাবে ১০০ এবং ৪০০ মিটার দৌড়ে সোনা পেয়েছেন তিনি। লং জাম্পেও প্রথম স্থান অধিকার করেছেন প্রমীলা। দু’শো মিটার দৌড়ে রুপো পেয়েছেন তিনি। কিন্তু সেই তামিলনাড়ুতেই র‍্যাম্পে হাঁটার কারণে বদলি হলেন মহিলা পুলিশ কর্মীরা। ফলে প্রশ্ন উঠছে, পেশার দোহাই দিয়ে কি ব্যক্তি স্বাধীনতাতে হস্তক্ষেপ করা হচ্ছে? 

[আরও পড়ুন: খারিজ জামিনের আবেদন, হাথরাস ষড়যন্ত্র মামলায় জেলেই থাকতে হবে সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement