shono
Advertisement

পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার বানাচ্ছেন ৯৯ বছরের বৃদ্ধা, নেটদুনিয়ায় প্রশংসার ঝড়

বৃদ্ধার এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা। The post পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার বানাচ্ছেন ৯৯ বছরের বৃদ্ধা, নেটদুনিয়ায় প্রশংসার ঝড় appeared first on Sangbad Pratidin.
Posted: 04:16 PM May 30, 2020Updated: 04:16 PM May 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কেড়েছ জীবিকা। তাই কর্মক্ষেত্র ছেড়ে এখন ঘরে ফিরছে পরিযায়ী শ্রমিকরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন প্রান্তে চলছে তাঁদের যাত্রা। পেটে খাবার নেই, পকেটে টাকা নেই, তা সত্ত্বেও ঘরে ফেরার জন্য পথ চলতে হচ্ছে অবিরাম। এই পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। রাস্তায় তাঁদের জল ও খাবার দিয়ে সহায়তা করছে একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন। এবার এগিয়ে এলেন ১০০ ছুঁই ছুঁই বৃদ্ধা।

Advertisement

সম্প্রতি এই বৃদ্ধার ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ওই বৃদ্ধা মুম্বইয়ের বাসিন্দা। ভিডিওয় তাঁকে পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার প্যাকিং করতে দেখা গিয়েছে। আর যে খাবারগুলো তিনি প্য়াক করছেন, সেগুলো তাঁরই বানানো। রোজ এভাবেই পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার বানিয়ে তাঁদের বিতরণ করেন তিনি। করাচির আইনজীবী জাহিদ এফ ইব্রাহিম এই ভিডিওটি শেয়ার করেছেন। সেই সঙ্গে লিখেছেন, ‘আমার ৯৯ বছরের পিসি পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার রান্না করেছেন এবং প্যাকিং করছেন।’ নেটদুনিয়ায় ভিডিওটি প্রকাশ পাওয়ার পরই তা ভাইরাল হতে দেরি হয়নি। কেউ ভিডিওটি শেয়ার করে কুর্নিশ জানিয়েছেন। কেউ আবার লিখেছেন, ‘চোখে জল এসে গেল।’

[ আরও পড়ুন: এবার বিদেশমন্ত্রকেও করোনার থাবা, আক্রান্ত দুই আধিকারিক ]

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য ট্রেন ও বাস চালু করেছে সরকার। কিন্তু তাতে হচ্ছে না স্থান সংকুলান। তাই অনেকেই সন্তানদের নিয়ে বেরিয়ে পড়েছেন গন্তব্যের উদ্দেশ্যে। এই সব পরিযায়ী শ্রমিকদের সাহায্য করতে এগিয়ে এসেছেন অনেক স্বেচ্ছাসেবী সংগঠন। কিছুদিন আগে অন্ধ্রপ্রদেশ পুলিশ শ্রমিকদের জুতো দিয়ে সাহায্য করে। রাস্তায় যাতে ভরপেট খেতে পান শ্রমিকরা, তার বন্দোবস্তও করছে অনেকে। কিন্তু ১০০ ছুঁইছুঁই এই বৃদ্ধার উদ্যোগ ও প্রয়াস সত্যিই কুর্নিশ জানানোর মতো। 

[ আরও পড়ুন: ‘শ্রমিক স্পেশ্যাল তো মৃত্যুপুরী হয়ে গিয়েছে’, কেন্দ্রকে তোপ অধীরের ]

The post পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার বানাচ্ছেন ৯৯ বছরের বৃদ্ধা, নেটদুনিয়ায় প্রশংসার ঝড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার