অফিসে ঢুকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি, উপত্যকায় জঙ্গি হামলায় মৃত্যু কাশ্মীরি পণ্ডিতের

07:13 PM May 12, 2022 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: এবার জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) একটি গ্রামীণ সরকারি অফিসে হামলা চালাল জঙ্গিরা (Terrorist Attack)। জঙ্গিদের গুলিতে মৃত্যু হল কাশ্মীর পণ্ডিতের (Kashmiri Pandit)। জানা গিয়েছে, পয়েন্ট ব্ল্যাঙ্ক দূরত্ব থেকে ওই ব্যক্তিকে গুলি করে জঙ্গিরা। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানেই তাঁর মৃত্যু হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার উপত্যকার বদগাওয়ের চাদুরা নামের একটি গ্রামের তহসিলদার অফিসে এই জঙ্গি হামলা হয়। ওই অফিসেরই কর্মী কাশ্মীর পণ্ডিত রাহুল ভাটকে (Rahul Bhat) গুলি করে হত্যা করে জঙ্গিরা। ঘটনার কথা টুইট করে জানিয়েছে কাশ্মীর পুলিশ (Kashmir Zone Police)। ওই টুইটে বলা হয়, “বদগাওয়ের চাদুরা গ্রামের তহসিলদার অফিসে এক সংখ্যালঘু ব্যক্তির উপর হামলা চালিয়েছে জঙ্গিরা। তাঁকে লক্ষ্য গুলি করা হয়। আহত ব্যক্তিকে হাসপাতাল পাঠানো হয়েছে।” যদিও শ্রীনগরের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রাহুল ভাটের।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘বিদেশি’ তকমা নিয়েই আত্মহত্যা করেন ছেলে, অবশেষে ‘ভারতীয়’ হলেন ৮৩ বছরের মা]

উল্লেখ্য, গত আট মাসে ধরে সংখ্যালঘু সম্প্রদায় ও পরিযায়ী শ্রমিকদের উপর একের পর এক হামলা চালাচ্ছে জঙ্গিরা। এটি যার সাম্প্রতিকতম উদাহরণ। গত অক্টোবর থেকে এই ধরনের হামলা বাড়তে শুরু করেছে। অধিকাংশ ক্ষেত্রে ভিন রাজ্য থেকে আসা শ্রমিক ও কাশ্মীরি পণ্ডিতদের উপর হামলা চালানো হচ্ছে। শুধু অক্টোবর মাসেই পাঁচদিনে ৭ জনকে হত্যা করে জঙ্গিরা। এদের মধ্যে রয়েছে কাশ্মীর পণ্ডিত, শিখ এবং দু’জন প্রবাসী হিন্দু। জানা গিয়েছে, লাগাতার এমন ঘটনার পর শিখপোরার সংখ্যালঘু কাশ্মীরি পণ্ডিতরা ঘর ছাড়তে শুরু করেছেন। অন্যদিকে নিরাপত্তারক্ষীরাও জঙ্গি কার্যকলাপ দমনে সক্রিয় ভূমিকাও নিচ্ছেন। এদিনের ঘটনার পরেও আততায়ীদের খোঁজে এলাকায় জোর তল্লাশি শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

[আরও পড়ুন: গোয়ার সুইমিং পুলে রাশিয়ান নাবালিকাকে ধর্ষণ, কর্ণাটক থেকে গ্রেপ্তার অভিযুক্ত]

প্রসঙ্গত, কাশ্মীর-সহ গোটা ভারতে জঙ্গি হামলা চালাতে নয়া ছক কষছে পাকিস্তানের (Pakistan) গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। খলিস্তানি ও কাশ্মিরী জঙ্গিদের নিয়ে একটা নতুন গোষ্ঠী তৈরি করছে তারা। এমনটাই জানা গিয়েছে সম্প্রতি। নতুন এই জঙ্গি গোষ্ঠীর নাম দেওয়া হয়েছে লস্কর-ই-খালসা।  

Advertisement
Next