shono
Advertisement

দিল্লিতে ষাটোর্ধ্ব পুরোহিতকে পিটিয়ে খুন, জনতার পালটা মারে হাসপাতালে অভিযুক্ত

অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।
Posted: 10:50 AM Jul 07, 2022Updated: 10:52 AM Jul 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বর বিতর্কের পর নতুন করে তথ্যচিত্র কালীর (Kaali) বিতর্কিত পোস্টার নিয়ে ধর্মীয় উত্তেজনা ছড়িয়েছে দেশে। এই অবস্থায় দিল্লিতে (Delhi) এক পুরোহিতকে পিটিয়ে মারার অভিযোগ উঠল। ষাটোর্ধ্ব ওই পুরোহিতকে যিনি বেধড়ক মারধর করেন বলে অভিযোগ, তাঁকে পালটা মারধর করে ঘটনাস্থলে উপস্থিত জনতা। অভিযুক্ত বর্তমানে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

বুধবার সকালে ঘটনাটি ঘটে দিল্লির সোনিয়া বিহার এলাকায়। মৃত পুরোহিত ৬২ বছরের বৃদ্ধ সোনি রাম। তাঁকে বেধড়ক মারধর করে সোনু ভাট নামের এক ব্যক্তি। ঘটনা খেয়াল করতেই ছুটে আসে জনতা। তারা সোনুকে পালটা মারধর করে। অশান্তির খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। বৃদ্ধ পুরোহিতকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাঁকে জিটিবি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও সেখানে পেশায় পুরোহিত সোনি রামের মৃত্যু হয়। অন্যদিকে জনতার মারে গুরতর আহত সোনু ভাটকে সিভিল লাইন ট্রমা সেন্টারে ভরতি করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

[আরও পড়ুন: Coronavirus: চতুর্থ ঢেউ অবশ্যম্ভাবী? দেশে একদিনে করোনা আক্রান্ত ১৯ হাজার পার]

অভিযুক্ত সোনু ভাটের বিরুদ্ধে আইপিসি (IPC) ৩০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনার সঙ্গে ধর্মীয় যোগ নেই। অভিযুক্ত মানসিকভাবে অসুস্থ বলেও দাবি পুলিশের। মৃত পুরোহিত সোনুর পূর্ব পরিচিত বলে মনে করা হচ্ছে। ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করেছে পুলিশ। 

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় পদত্যাগ চল্লিশ মন্ত্রীর, ‘বরিস হঠাও’ আন্দোলনে কি নির্বাচনের দিকে হাঁটছে ব্রিটেন?]

উল্লেখ্য, গতকাল নাসিকে (Nasik) খুন হন এক মুসলিম ধর্মগুরু। খুব কাছ থেকে মাথায় গুলি করে তাঁকে হত্যা করা হয়। যদিও পুলিশ জানায়, এই খুনের সঙ্গে ধর্মীয় কোনও কারণ নেই। জমি সংক্রান্ত বিবাদে ওই সুফি গুরুকে খুন করা হয়েছে অনুমান পুলিশের। আফগানিস্তানের (Afghanistan) নাগরিক বছর পঁয়ত্রিশের ওই ধর্মগুরুর নাম খাজা সৈয়দ চিস্তি (Khwaja Sayyad Chishti)। ‘সুফি বাবা’ নামে জনপ্রিয় ছিলেন তিনি। আদতে আফগানিস্তানের মানুষ হলেও গত কয়েক বছর ধরে নাসিকেই থাকছিলেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement