Advertisement

পরকীয়ার অভিযোগে নগ্ন করে ঘুরিয়ে ভিডিও করা হয়েছিল, মর্মান্তিক পরিণতি মহিলার

04:44 PM May 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে এক মহিলাকে নগ্ন করে গোটা গ্রাম ঘোরানোর অভিযোগ উঠল ত্রিপুরায় (Tripura)। আর তার জেরেই শেষপর্যন্ত চরম পথ বেছে নিলেন তিনি। লজ্জায় অপমানে ওই মহিলা আত্মঘাতী হন বলে জানা গিয়েছে। বিষয়টি প্রশাসনের নজরে আসার পরই তৎপরতা শুরু হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ জন প্রতিবেশীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ত্রিপুরায় সাব্রুমের বেটাগা গ্রামে সম্প্রতি ওই বিবাহিত মহিলার বিরুদ্ধে অন্য এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে এলাকায় একটি সালিশি সভা ডাকা হয়। সেখানে নাকি ওই মহিলার পরকীয়া নিয়ে আপত্তিকর ভিডিও দেখানো হয় বড় স্ক্রিনে। এরপরই ওই মহিলাকে জুতো দিয়ে মারা এবং হেনস্তা করা হয় বলে অভিযোগ। সেখানেই শেষ নয়, মহিলাকে নগ্ন করে গোটা গ্রাম ঘোরানো হয়। তারও ভিডিও রেকর্ডিং করেন কয়েক জন। সেগুলিও পরে ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: টিকাকরণের জন্য অনলাইন রেজিস্ট্রেশনের সমস্যা মেটাতে বড় বদল CoWin-এ]

এই ঘটনা সামনে আসতেই ত্রিপুরা হাই কোর্টের প্রধান বিচারপতি এএ কুরেশি এবং বিচারপতি এস তালাপাত্রের ডিভিশন বেঞ্চে একটি স্বতপ্রণোদিত মামলা শুরু হয়। সেখানে ওই মহিলাকে নগ্ন করে ঘোরানোর ভিডিওগুলি সামনে আসে। বিষয়টি নিয়ে মুখ্যসচিব, ডিজিপি, ত্রিপুরা দক্ষিণের এসপি এবং ওই এলাকার এসডিপিও-র কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছে আদালত।

এদিকে আদালতের এই প্রক্রিয়া শুরুর পরের দিনই খবর আসে, নির্যাতিতা মহিলা আত্মহত্যা করেছেন। এরপরই ওই মহিলার পরিবার প্রতিবেশী-সহ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তাদের মধ্যে কয়েক জনকে গ্রেপ্তারও করেছে।

[আরও পড়ুন: নয়া প্রাইভেসি পলিসি নিয়ে বড় ঘোষণা হোয়াটসঅ্যাপের, স্বস্তিতে ইউজাররা]

ওই মহিলাকে হেনস্থা করার ভিডিওগুলি আদালতের সামনে প্রমাণ হিসাবে পেশ করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

Advertisement
Next