shono
Advertisement

কাশ্মীরের এইমসে গুরুত্বপূর্ণ আধিকারিকের পদ ফাঁকা, অভিষেকের প্রশ্নে প্রকাশ্যে বেহাল দশা

অবন্তীপোরার এইমসের দায়িত্ব নিতে রাজি নন এক্সিকিউটিভ ডিরেক্টর।
Posted: 02:11 PM Jul 23, 2022Updated: 02:17 PM Jul 23, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: অবন্তীপোরা। ভূস্বর্গে সন্ত্রাসবাদীদের গড় হিসাবেই যার পরিচিতি। সেই অবন্তীপোরার এইমস (AIIMS)-এর দায়িত্ব নিতে রাজি নন এক্সিকিউটিভ ডিরেক্টর (ইডি)। ফলে খালি রয়েছে কাশ্মীরে (Kashmir) এইমস-এর গুরুত্বপূর্ণ আধিকারিকের পদ। অবশ্য শুধু ভূস্বর্গেই নয়, দেশের আরও চারটি এইমস-এ এখনও ফাঁকা এই পদ। শুক্রবার তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) প্রশ্নের সৌজন্যে সামনে এল অতি গুরুত্বপূর্ণ এই তথ্য।

Advertisement

একদিকে কেন্দ্রের দাবি, ৩৭০ ধারা বিলোপ করার পর থেকে শান্তির আবহ ভূস্বর্গে। অন্যদিকে একের পর এক রাজনৈতিক হত্যা। পুলিশ ও সাধারণ নাগরিকের উপর আক্রমণ। এই ধরনের নানা খবরে হামেশাই শিরোনামে থাকছে কাশ্মীর (Kashmir)। দেশের অন্যতম নতুন কেন্দ্রশাসিত অঞ্চলের আইনশৃঙ্খলার পরিস্থিতি ঠিক কোন জায়গায় রয়েছে, তা আরও একবার পরিস্কার হয়ে যায় অবন্তীপোরার ইডি-র দায়িত্ব পেয়েও দায়িত্ব গ্রহণে অনীহার খবরে। অবন্তীপোরার ইডি দায়িত্ব গ্রহণ করতে না চাইলেও ভুবনেশ্বর, ভোপাল ও দ্বারভাঙ্গার ইডি দ্রুত দায়িত্ব নিতে চান, এই কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক।

[আরও পড়ুন: রণবীরের নগ্ন ফটোশুটে শোরগোল বলিপাড়ায়! স্বামীর কাণ্ড নিয়ে কী বললেন দীপিকা?]

হরিয়ানার মানেথির এইমস এখনও প্রাথমিক পর্যায়ে তাই সেখানে এখনও অন্যতম শীর্ষ এই পদে কাউকে নিযুক্ত করা হয়নি। পাটনা, ঋষিকেশ ও গুয়াহাটির ইডিরা ইতিমধ্যেই দায়িত্ব গ্রহণ করেছেন। দিল্লি ছাড়া দেশজুড়ে ২২টি নতুন এইমস তৈরি করা হয়েছে। এই আটটি ছাড়া বাকি ১৪টি এইমস-এ রয়েছেন ডিরেক্টর পদমর্যাদার আধিকারিক। এদিন অভিষেকের প্রশ্নের জবাবে কেন্দ্র কার্যত মেনে নিয়েছে, এইমসগুলিতে প্রয়োজনের তুলনায় কর্মী সংখ্যা কম।

এদিকে, এদিনও মূল্যবৃদ্ধি, জিএসটি প্রসঙ্গে দাবি চেয়ে বিক্ষোভ দেখালেন বিরোধীরা। দফায় দফায় মুলতুবি হল অধিবেশন। এরই মাঝে লোকসভায় পাস হয়ে গেল ‘দ্য ইন্ডিয়ান আন্টার্কটিক বিল, ২০২২’। রাজ্যসভায় আলোচনা হল প্রাইভেট মেম্বার্স বিল নিয়ে। সূত্রের খবর অনুযায়ী, এদিন প্রতিরক্ষা সংক্রান্ত সংসদের স্থায়ী কমিটি থেকে ওয়াক আউট করেন বিরোধী সাংসদরা। বৈঠকে তাঁরা অগ্নিপথ প্রকল্প ও ভারত-চিন সীমান্ত প্রসঙ্গে আলোচনা করতে চাইলে তা নাকচ করে দেওয়া হয়। প্রতিবাদে বৈঠক ত্যাগ করেন বিরোধীরা। 

[আরও পড়ুন: রণবীরের নগ্ন ফটোশুটে শোরগোল বলিপাড়ায়! স্বামীর কাণ্ড নিয়ে কী বললেন দীপিকা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement