গুজরাট দাঙ্গায় ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ, বাড়ি থেকে আটক সমাজকর্মী তিস্তা শেতলবাদ

06:53 PM Jun 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজকর্মী তিস্তা শেতলবাদকে (Teesta Setalvad) আটক করল গুজরাট (Gujarat) পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী স্কোয়াড। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। তাঁকে আটক করে সান্তাক্রুজ থানায় নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে আহমেদাবাদে নিয়ে যাওয়া হতে পারে তাঁকে।

Advertisement

ঠিক কী অভিযোগ রয়েছে তিস্তার বিরুদ্ধে? জানা যাচ্ছে, তাঁর এনজিও সংক্রান্ত এক মামলাতেই জিজ্ঞাসাবাদ করতে এই আটকের সিদ্ধান্ত। শুক্রবারই সুপ্রিম কোর্ট গুজরাট দাঙ্গা (Gujarat Riots) মামলায় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পুনরায় তদন্ত করার আরজি খারিজ করে দিয়েছে। সেই সঙ্গে যারা ২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে ‘উসকানি’ দিচ্ছিল তাদের ভর্ৎসনা করে শীর্ষ আদালত। তিস্তার স্বেচ্ছাসেবী সংস্থাটি ওই দাঙ্গায় আক্রান্তদের নিয়ে কাজ করে। মনে করা হচ্ছিল, শুক্রবার সুপ্রিম কোর্ট ওই সংস্থার দিকেই ইঙ্গিত করেছে।

Advertising
Advertising

শনিবার সকালেই তিস্তার বিরুদ্ধে গুজরাট দাঙ্গা নিয়ে ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগ তুলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উল্লেখ্য, প্রয়াত কংগ্রেস সাংসদ এহসান জাফরির স্ত্রী জাকিয়া জাফরির (Zakia Jafri) করা মামলাটি যুক্তিগ্রাহ্য নয় বলেই মত শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চের। ওই মামলার যৌথ পিটিশন দাখিলকারী ছিলেন তিস্তা। শুক্রবার মামলাটি খারিজ হওয়ার পর শনিবারই দুপুর তিনটে নাগাদ তিস্তাকে আটক করল গুজরাট পুলিশ।

Advertisement
Next