shono
Advertisement

চলছে ধারাবাহিক ইস্তফার পালা, এবার NDTV ছাড়লেন নিধি রাজদানও

সংস্থার সঙ্গে দুই দশকের সম্পর্ক ছিন্ন করলেন নিধি।
Posted: 08:11 PM Jan 31, 2023Updated: 08:11 PM Jan 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বেসরকারি সংবাদমাধ‌্যম এনডিটিভি (NDTV) ছাড়লেন এক্সিকিউটিভ এডিটর নিধি রাজদান (Nidhi Razdan)। এমনটাই দাবি এক সংবাদমাধ্যমের। মাত্র তিনদিন আগেই চ্যানেল ছেড়েছিলেন শ্রীনিবাসন জৈন। তিন দশকের সম্পর্ক ছিন্ন করেন তিনি। সেই তালিকাতেই এবার সংযোজিত হল নিধির নামও। তাঁর সঙ্গেও এনডিটিভির সম্পর্ক দুই দশকেরও বেশি সময়ের।

Advertisement

আদানি গোষ্ঠী এনডিটিভি গোষ্ঠীর সিংহভাগ নিয়ন্ত্রণ পাওয়ার পর থেকেই সংবাদমাধ্যমটির সঙ্গে যুক্ত বহু শীর্ষ কর্মীই ইস্তফা দিয়েছেন একে একে। শ্রীনিবাসন ছাড়াও গ্রুপ প্রেসিডেন্ট সুপর্ণা সিং, মুখ্য কৌশল আধিকারিক অরিজিৎ চট্টোপাধ্যায়, মুখ্য টেকনোলজি ও প্রোডাক্ট অফিসার কাওয়ালজিৎ সিং বেদিরা দায়িত্ব ছেড়েছেন। গত বছরের নভেম্বরের শেষে সংস্থার পরিচালন পর্ষদের বোর্ড থেকে ইস্তফা দেন প্রণয় রায় ও রাধিকা রায়। এর ফলে ওই সংবাদমাধ্যমের পরিচালনার ভার আদানি গোষ্ঠীর হাতে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে যায়।

[আরও পড়ুন: শেয়ারে বিপুল ধসের ধাক্কা, বিশ্বের ধনীর তালিকায় প্রথম ১০ থেকে ছিটকে গেলেন গৌতম আদানি]

তারপরই একে একে সংবাদমাধ্যমটি ছাড়েন বহু গুরুত্বপূর্ণ পদাধিকারী ব্যক্তি। সেই তালিকায় প্রথম নাম ছিল ব়্যামন ম্যাগসাইসাই (Ramon Magasaysay) পুরস্কারজয়ী সাংবাদিক রবীশ কুমারের। পরপর পদত্যাগের ঘটনায় এনডিটিভির তরফে জানানো হয়েছে, সংস্থা নতুন নেতাদের নিয়োগের বিষয়ে মন দিচ্ছে। তাদের লক্ষ্যই নতুন লক্ষ্যমাত্রা ধার্য করা ও সেইমতো নয়া নীল নকশা তৈরি করা।

গত আগস্টেই জানা গিয়েছিল, এনডিটিভি গোষ্ঠীর ২৯.১৮ শতাংশ শেয়ার আদানিদের হাতে চলে গিয়েছে। সোশ‌্যাল মিডিয়ায় বিষয়টি ট্রেন্ডিং হতে থাকে। পরে এনডিটিভির তরফে জানানো হয়, যে পদ্ধতিতে তাদের সংস্থার শেয়ার করায়ত্ত্ব করা হয়েছে বলে দাবি করা হচ্ছে তা আইনসম্মত নয়। এনডিটিভি-র মূল প্রোমোটার সংস্থা আরআরপিআর-এর হেফাজতে থাকা একটা বড় অংশের শেয়ারের মালিকানা আদানির সংস্থার হাতে গেলেও এনডিটিভি-র ৬১.৪৫ শতাংশ শেয়ার এবং মূল মালিকানা সংস্থার প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও রাধিকা রায়ের হাতেই রয়েছে। কিন্তু অচিরেই পরিষ্কার হয়ে যায়, সংস্থার কর্তৃত্ব যাচ্ছে গৌতম আদানির হাতেই।

[আরও পড়ুন: শিষ্যাকে ধর্ষণে যাবজ্জীবন কারাদণ্ড স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর, দিতে হবে জরিমানাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement