shono
Advertisement

সম্প্রীতির নজির, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাখি পাঠালেন পাকিস্তানি ‘বোন’

তাৎক্ষণিক তিন তালাক নিষিদ্ধ করার জন্য ভারত সরকারের প্রশংসাও করেন তিনি। The post সম্প্রীতির নজির, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাখি পাঠালেন পাকিস্তানি ‘বোন’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:02 PM Jul 31, 2020Updated: 10:39 PM Jul 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান যখন ভারত বিরোধিতার সুর চড়াচ্ছে ঠিক তখনই সেদেশের এক মহিলা রাখি (rakhi) পাঠালেন নরেন্দ্র মোদিকে। তবে এই প্রথম নয়, গত ২৫ বছর ধরেই একই কাজ করে আসছেন তিনি। পাকিস্তানের ওই মহিলার নাম কামার মহসিন শেখ (Qamar Mohsin Shaikh)।

Advertisement

আগামী ৩ আগস্ট রাখি উৎসব। তার ঠিকই আগে প্রতিবছর মতো এবার রাখি পাঠিয়ে সম্প্রীতির বার্তা দিলেন ইমরানের দেশের ওই নাগরিক। শুধু তাই নয়, ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানালে নয়াদিল্লিতে এসেই তিনি মোদির হাতে রাখি বাঁধবেন বলেও জানালেন। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘বছরে এই একটা দিন বড় দাদার জন্য রাখি পাঠানোর সুযোগ পাই। আগামী পাঁচ বছর যাতে ওনার জীবনে সমস্ত কিছু ভাল হয় তার প্রার্থনা করছি। তিনি যে ইতিবাচক সিদ্ধান্তগুলি নেবেন সারা বিশ্ব যেন সেগুলির প্রশংসা করে।’

[আরও পড়ুন: চিনকে ভাতে মারতে নয়া প্যাঁচ, এবার রঙিন টিভি আমদানিতেও কড়া বিধিনিষেধ ]

এরপরই মোদি সরকারের কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার ও তিন তালাক (triple talaq) নিষিদ্ধ করার বিষয়টির ভূয়সী প্রশংসা করেন কামার মহসিন শেখ। বলেন, ‘কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে সঠিক পদক্ষেপ নিয়েছেন আমার দাদা। আর তিন তালাকের সিদ্ধান্তের জন্য তো ভারতীয় মুসলিম মহিলাদের আর্শীবাদ কুড়িয়েছেন। কোরান বা ইসলামে তাৎক্ষণিক তিন তালাকের কোনও নিয়ম নেই। তা সত্ত্বেও এতদিন ধরে তা চলে আসছিল। আমার তো মনে হয় উনি ছাড়া কেউই এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারতেন না। মুসলিম মহিলাদের স্বার্থরক্ষার জন্য অসাধারণ একটি কাজ করেছেন তিনি।’

[আরও পড়ুন: পূর্ণ হল প্রাপ্তির ঝুলি, প্রথমবার স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর ভাষণ শুনবে দেশের প্রান্তিক গ্রাম]

The post সম্প্রীতির নজির, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাখি পাঠালেন পাকিস্তানি ‘বোন’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement