মাঝআকাশে যান্ত্রিক ত্রুটি, তড়িঘড়ি অবতরণ করানো হল এয়ার ইন্ডিয়ার বিমান, ক্ষুব্ধ যাত্রীরা

02:05 PM May 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝআকাশে বিকল ইঞ্জিন। যে কারণে উড়ান ভরার ২৭ মিনিট পরই জরুরীকালীন অবতরণ করতে হল এয়ার ইন্ডিয়ার এক বিমানকে। শেষমেশ অন্য বিমানে করে গন্তব্যে পৌঁছে দেওয়া হল যাত্রীদের।

Advertisement

সম্প্রতি টাটা গ্রুপ কিনে নিয়েছে এয়ার ইন্ডিয়া (Air India)। সেই বিমান সংস্থার মুখপাত্রই এই সমস্যার কথা স্বীকার করে জানান, বৃহস্পতিবার এ৩২০ নিও বিমানটি বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছিল মুম্বই থেকে। কিন্তু মাঝআকাশেই প্রযুক্তিগত ত্রুটির কারণে এয়ারবাসের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। আর তাতেই কোনও ঝুঁকি না নিয়ে ২৭ মিনিটের মধ্যেই তা ফের মুম্বই বিমানবন্দরে অবতরণ করে। পরে যাত্রীদের বেঙ্গালুরু পৌঁছে দেওয়ার জন্য অন্য বিমানের ব্যবস্থা করা হয়। তবে যান্ত্রিক ত্রুটির জন্যই যে বিমানটি ফেরানো হয়েছিল, তা এদিন নিশ্চিত করা হয় বিমান সংস্থার তরফে।

[আরও পড়ুন: দিল্লিতে বাঙালি পরিচারিকার উপর পাশবিক নির্যাতন, মারের চোটে হাসপাতালে চিকিৎসাধীন মহিলা]

গোটা ঘটনায় বিরক্ত যাত্রীরা এয়ায় ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। কেন এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে DGCA-র তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। একই সঙ্গে ওই বিমানের পাইলটকে সতর্ক করা হয়েছে।

Advertising
Advertising

মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর (Chhatrapati Shivaji International Airport) থেকে গতকাল সকাল ৯:৪৩ মিনিটে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছিল এ৩২০ নিও। কিন্তু বিমান মাটি ছাড়ার খানিক পরই একটি ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। কিছুক্ষণ পর তা বন্ধ হয়ে যায়। এরপরই সকাল ১০টা বেজে ১০ মিনিটে বিমানটি ফিরে ওই বিমানবন্দরেই অবতরণ করে। ক্রিউ মেম্বাররা জানান, যাত্রী সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। সংস্থার ইঞ্জিনিয়ার ও রক্ষণাবেক্ষণ দলের কর্মীরা বিষয়টি খতিয়ে দেখছে। পরে যাত্রীদের নিরাপদেই বেঙ্গালুরু পৌঁছে দেওয়া হয়।

[আরও পড়ুন: দোনবাসকে ‘নরক’ বানিয়ে ফেলেছে রাশিয়া, ইউক্রেন যুদ্ধের ভয়াবহ ছবি তুলে ধরলেন জেলেনস্কি]

Advertisement
Next