shono
Advertisement

‘নূপুর শর্মার মাথা এনে দিলে আমার বাড়ি দিয়ে দেব’, আজমেঢ় শরিফের খাদিমের মন্তব্যে বিতর্ক

ভিডিও ভাইরাল হওয়ার পরেই পলাতক ওই ব্যক্তি।
Posted: 04:01 PM Jul 05, 2022Updated: 04:01 PM Jul 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “নূপুর শর্মার (Nupur Sharma) মাথা কেটে এনে দিলে আমার ঘর-বাড়ি তাঁকে দিয়ে দেব”, এমনই হিংসাত্মক মন্তব্য করলেন আজমেঢ় দরগার (Ajmer Dargah) খাদিম সলমন চিস্তি। একটি ভিডিও করে এই কথা বলেছেন তিনি। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ভিডিওটি। তারপর থেকেই নিখোঁজ ওই ব্যক্তি। তাঁর সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

ভাইরাল ভিডিওয় সলমন বলেছেন, “আমার জন্মদাত্রী মায়ের নামে শপথ করে বলছি, নূপুর শর্মাকে সবার সামনে গুলি করে মারব। আমার ছেলেমেয়েদের নামে বলছি, যদি কেউ নূপুর শর্মার মাথা কেটে আমার কাছে নিয়ে আসে, তাহলে আমার বাড়িটা তাকে দিয়ে দেব। এটা সলমনের প্রমিস।” জানা গিয়েছে, এর আগেও বিভিন্ন কারণে পুলিশের কাছে সলমনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।

[আরও পড়ুন: পুরীতে বলরাম, সুভদ্রার রথের চাকায় ফাটল! ‘অশুভ ইঙ্গিত’ মনে করছেন ভক্তরা]

গত সপ্তাহেই রাজস্থানে (Rajasthan) নূপুর শর্মাকে সমর্থন করার জেরে এক হিন্দু দরজিকে খুন করে দুই মুসলিম ব্যক্তি। সেই ঘটনার আগেও একইভাবে ভিডিও বানিয়ে দরজিকে হুমকি দিয়েছিল দুই অভিযুক্ত। সলমনের ভিডিও ভাইরাল হতেই আলওয়ার গেট থানায় অভিযোগ দায়ের করা হয়। আজমেঢ়ের এএসপি বিকাশ সাঙ্গওয়ান জানিয়েছেন, এমন ভিডিও বানানোর অভিযোগে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানিয়েছেন, “ভিডিওতে সলমনকে মত্ত অবস্থায় দেখা গিয়েছে। আপাতত তাঁকে খোঁজার চেষ্টা চলছে।”

তবে দরজি হত্যার ঘটনার পরে তীব্র নিন্দা জানিয়ে সরব হয়েছিলেন আজমেঢ় দরগার দিওয়ান আবেদিন আলি খান। দরজির খুনের ঘটনাকে তালিবানি আচরণের সঙ্গে তুলনা করেছিলেন তিনি। সেই সঙ্গে বলেছিলেন, ভারতের মুসলিমরা এমন তালিবানি মানসিকতা কিছুতেই মেনে নেওয়া হবে না। কোনও ধর্মই হিংসাকে প্রশ্রয় দেয় না। বিশেষত, ইসলাম ধর্মের সকল শিক্ষা শান্তি বজায় রাখার কথা বলে। কিন্তু তবুও বিদ্বেষমূলক মন্তব্য করা হল সেই আজমেঢ় দরগা থেকেই। 

[আরও পড়ুন: OTP নিয়ে বিভ্রান্তিতে চরমে বচসা, ক্যাব চালকের ঘুসিতে মৃত্যু যাত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement