shono
Advertisement

সস্তা হবে বিমানযাত্রা! অবশেষে বাণিজ্যিক উড়ান শুরুর অনুমতি ‘আকাশ এয়ার’কে

ভারতীয় ধনকুবের ঝুনঝুনওয়ালা এই উড়ান সংস্থাকে ঘিরে বাড়ছে উৎসাহ।
Posted: 07:04 PM Jul 07, 2022Updated: 07:04 PM Jul 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে প্রতীক্ষার অবসান। ভারতের নয়া উড়ান সংস্থা ‘আকাশ এয়ার’ (Akasa Air) দেশে বাণিজ্যিক উড়ান শুরুর অনুমতি পেল। ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) সংস্থার তরফে টুইটারে এই সুসংবাদ দেওয়া হয়েছে।
সেই টুইটে জানানো হয়েছে, ”আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি, আমরা এয়ার অপারেটর সার্টিফিকেট পেয়ে গিয়েছি। এটা গুরুত্বপূর্ণ একটা মাইলফলক।” এর ফলে যে তারা বাণিজ্যিক উড়ান শুরুর অনুমতি পেয়ে গেল তাও জানানো হয়েছে ওই টুইটে।

Advertisement

বছরখানেক আগেই জানা গিয়েছিল, নতুন এয়ারলাইন্স চালু করতে চলেছেন ঝুনঝুনওয়ালা। আগামী ৪ বছরের মধ্যে ৭০টি বিমানের উড়ান শুরু করার পরিকল্পনা রয়েছে তাঁর। এবং এই উড়ান হবে সাশ্রয়ী। ভবিষ্যতে অনেক বেশি মানুষ আকাশপথে সফর করবেন। এই আশাকে ভরসা করেই এই এয়ারলাইন্স চালু করার পরিকল্পনা করেছেন তিনি।

[আরও পড়ুন: নৃশংস হত্যা! যুবককে বেধড়ক মারধর, ইলেকট্রিক শক দিয়ে খুন করল প্রেমিকার পরিবার]

মে মাসেই আকাশ এয়ারের ‘ফার্স্ট লুক’ টুইট করেছিলেন ঝুনঝুনওয়ালা। তার আগে গত বছরের অক্টোবর মাসে অসামরিক বিমান পরিষেবা মন্ত্রকের (Civil Aviation Ministry) ছাড়পত্র পেয়ে গিয়েছিল নয়া বিমান সংস্থাটি। সংস্থার ম্যনেজিং ডিরেক্টর বিনয় দুবে (Vinay Duve) বলেন, “জুন মাসের মাঝামাঝি সময়ে আমাদের হাতে বিমান চলে আসবে। তা পেলেই আমরা অপারেটিং পারমিট পাওয়ার বিষয়ে একধাপ এগোতে পারব। এরপর নিয়মমতো পরীক্ষামূলক উড়ানের ব্যবস্থা করব। যার মাধ্যমে আমরা এওপি-র (এয়ার অপারেটর পারমিট) অনুমোদন পাব।”

অবশেষে সেই প্রত্যাশিত সার্টিফিকেট পাওয়া গেল। এই চূড়ান্ত সিলমোহরের পর এই উড়ান পরিষেবা শুরু করতে আর সমস্যা হওয়ার কথা নয়। ‘আকাশ উড়ান’-এর তরফে জানানো হয়েছে এওসির অনুমোদন পাওয়াকেই তারা পরিষেবা শুরুর চূড়ান্ত পদক্ষেপ হিসেবে দেখছে।

[আরও পড়ুন: স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপরে আস্থা মোদির, দেওযা হল বাড়তি মন্ত্রকের দায়িত্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement