গুলিবিদ্ধ হয়েও মারণ কামড় জঙ্গিকে! প্রিয় সারমেয়র মৃত্যুতে শোকপ্রকাশ সেনার

01:25 PM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্তব্যে অবিচল থেকে, সেনা অভিযানে মৃত্যু হল ‘অ্যাক্সেলে’র (Axel)। প্রিয় সেনা কুকুরের (Army Dog) মৃত্যুতে মন খারাপ সেনাকর্মীদের। তবে মৃত্যুর আগে সেনার জঙ্গি তল্লাশি অভিযানে অংশ নিয়ে নিজের কাজ সেরে ফেলেছিল সে। এরপরেই জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় ২৬ রাষ্ট্রীয় রাইফেল ও চিনার কর্পসের সেনার কুকুরটির। সম্মানের সঙ্গে রবিবার তার শেষকৃত্য হয়। অ্যাক্সেলের মৃত্যুতে চিনার কর্পস ব্যাটেলিয়ন টুইট করে শোকপ্রকাশ করে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শনিবার কাশ্মীরের (Jammu and Kashmir) বারামুলা জেলায় জঙ্গি তল্লাশি অভিযানে অংশ নেয় বেলজিয়ান মালিনোয়া প্রজাতির কুকুর অ্যাক্সেল। বারামুলার ওয়ানিগম বালা গ্রামে দুই জঙ্গি লুকিয়ে রয়েছে খবর পায় সেনা। এরপরই তল্লাশি অভিযানে নামে করে ২৬ রাষ্ট্রীয় রাইফেল। এই অভিযানেই ছিল ২৬ আর্মি ডগ ইউনিটের দুই সেনা কুকুর দুই বছর বয়সি অ্যাক্সেল ও বাজাজ।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: SSC নিয়োগ দুর্নীতির প্রতিবাদ, নিষেধাজ্ঞা অমান্য করে সংসদ চত্বরে ধরনা বঙ্গ বিজেপির]

যে বাড়িতে জঙ্গিরা লুকিয়ে আছে বলে খবর পায় সেনা, সেটিতে প্রথমে তল্লাশি চালায় বাজাজ। এরপর অ্যাকশানে নামে অ্যাক্সেল। প্রশিক্ষকের নির্দেশে পর পর দু’টি ঘরে তল্লাশি চালায় সে। দ্বিতীয়টিতে ঘাপটি মেরে ছিল এক জঙ্গি। সে অ্যাক্সেলকে লক্ষ্য করে একাধিক গুলি চালায়। সেনা সূত্রে জানা গিয়েছে, তিনটি গুলি লাগে অ্যাক্সেলের। সেনার দাবি, ওই অবস্থায় ছুটে গিয়ে জঙ্গির শরীরে দাঁত বসিয়ে দেয় অ্যাক্সেল। যার ফলে সেনার কাজ সহজ হয়ে যায়। তবে মৃত্যু হয় অ্যাক্সেলের।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: দেশে খানিকটা কমল দৈনিক করোনা সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস]

বারামুলার ওই অভিযানে সেনার গুলিতে মৃত্যু হয়েছে জঙ্গি আখতার হুসেন ভাটের। সেনার অনুমান আখতার জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সদস্য। অন্যদিকে অভিযানে গুরুতর আহত হয়েছেন দু’জন সেনা ও একজন পুলিশকর্মী। আহতদের মধ্যে একজন অ্যাক্সেলের প্রশিক্ষক, তবে তাঁর আঘাত গুরুতর নয় বলেই জানা গিয়েছে। অ্যাক্সেলের মৃত্যুতে টুইট করে শোকপ্রকাশ করে চিনার কর্পস ব্যাটেলিয়ন। লেখা হয়, তোমাকে ধন্যবাদ অ্যাক্সেল। রবিবার সেনা আধিকারিকদের উপস্থিতিতে ২৬ আর্মি ডগ ইউনিটের এলাকায় সমাধিস্থ করা হয় অ্যাক্সেলকে।

Advertisement
Next