সীমান্তে অনুপ্রবেশের ছক রুখল সেনা, নিকেশ তিন জঙ্গি

12:57 PM Jul 10, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। বানচাল করল জম্মু-কাশ্মীর সীমান্ত দিয়ে পাক মদতপুষ্ট জঙ্গিদের অনুপ্রবেশের ছক। সোমবার উত্তর কাশ্মীরের হান্দওয়ারা জেলার নওগাম সেক্টর থেকে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। তবে ভারতীয় সেনা জওয়ানরা দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেন। সেনার গুলিতে এখনও পর্যন্ত নিকেশ হয়েছে তিন জঙ্গি। চলছে তল্লাশি অভিযান।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[নাইট ক্লাবে নেপালি মহিলার শ্লীলতাহানি ঘিরে তুলকালাম, গ্রেপ্তার ৩]

জানা গিয়েছে, নওগাম সেক্টরে রবিবার রাত থেকে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাচ্ছিল পাক রেঞ্জার্সরা। অতীতে পাক সেনার মদতে এভাবেই কাশ্মীর সীমান্ত থেকে অনুপ্রবেশ করে চলেছে সন্ত্রাসবাদীরা। আর তাই পাক সেনার গোলাগুলি বর্ষণ শুরু হতেই সতর্ক হন। এর মধ্যেই সীমান্তে ঘন জঙ্গলের মধ্যে কোনও কিছুর উপস্থিতি নজরে পড়ে সেনার। তখনই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। তাতেই মারা পড়ে ওই তিন জঙ্গি। সেনার আশঙ্কা ঘন জঙ্গলের আড়ালে আরও জঙ্গিরা লুকিয়ে রয়েছে। ইতিমধ্যে সীমান্তবর্তী অঞ্চলে শুরু হয়েছে ব্যাপক পরিমাণে তল্লাশি অভিযান।

[লাশকাটা ঘরে চাকরির জন্য আবেদন পিএইচডি-এমফিল ডিগ্রিধারীদেরও]

এদিকে, সোমবারই উত্তরপ্রদেশের মুজফফরনগর জেলা থেকে সন্দীপ শর্মা নামে এক লস্কর-এ-তৈবা জঙ্গিকে আটক করল জম্মু-কাশ্মীর পুলিশ। সন্দীপ নামে গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তি গ্রামগুলিতে এটিএম লুঠ এবং সন্ত্রাসমূলক কাজে লস্কর জঙ্গিদের মদত দিত বলে জানা গিয়েছে। সন্দীপ ওরফে আদিল দু’টি পরিচয় নিয়ে জম্মু-কাশ্মীরে থাকত। এমনটাই জানিয়েছে পুলিশ। ওই ব্যক্তির গ্রেপ্তারি প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, ‘সন্দীপ নামে যুবককে লস্কর জঙ্গিদের সঙ্গে যোগসাজস রাখার অপরাধে জম্মু-কাশ্মীর পুলিশ গ্রেপ্তার করেছে। প্রথমে ছোটখাট অপরাধ করলেও পরে লস্করে যোগ দেয় সে। ২০১২ সাল থেকে কাশ্মীরে থাকত সে। এমনকী যে বাড়িতে কুখ্যাত লস্কর জঙ্গি বসির লস্কর আশ্রয় নিয়েছিল সেখানেই থাকত সন্দীপ।’

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তদন্তে নেমে সন্দীপ সম্পর্কে আরও ভয়ানক তথ্য এসেছে গোয়েন্দাদের কাছে। তাঁরা জানতে পেরেছেন, সন্দীপ ও তার সাঙ্গপাঙ্গরা জঙ্গিদের আশ্রয় দেওয়া, তাদের এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেত। শুধু তাই নয়, জঙ্গি কার্যকলাপেও অংশ নিত তারা। আর কারা কারা সন্দীপের সঙ্গে যুক্ত রয়েছে, তাদের খোঁজে তদন্ত করছে পুলিশ।

[নারদ কাণ্ড: ইডি দপ্তরে গরহাজির শোভন, আইনজীবী মারফত পাঠালেন চিঠি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সীমান্তে অনুপ্রবেশের ছক রুখল সেনা, নিকেশ তিন জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next