Advertisement

‘আমাকেও গ্রেপ্তার করুন’, দিল্লিতে সরকার বিরোধী পোস্টার বিতর্কে গর্জে উঠলেন রাহুল

05:29 PM May 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘‘মোদিজি, (PM Modi) আমাদের সন্তানদের জন্য বরাদ্দ টিকা (COVID vaccine) বিদেশে কেন পাঠালেন?’’ গত কয়েকদিনে রাজধানীর বহু অঞ্চলে এমনই পোস্টার ঘিরে বিতর্ক ছড়িয়েছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ১৭ জনকে এই ধরনের পোস্টার ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। যার বিরুদ্ধে প্রতিবাদে শামিল হয়েছেল রাহুল গান্ধী (Rahul Gandhi) সহ কংগ্রেসের বহু নেতাই।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, অভিযুক্তদের বিরুদ্ধে অন্যের সম্পত্তি ক্ষতি করার অভিযোগেও মামলা রুজু করা হয়েছে। এখনও পর্যন্ত ২১টি মামলা করা হয়েছে। এর বিরুদ্ধেই সরব বিরোধীরা। আজ দুপুরে ওই পোস্টারের বয়ান টুইট করেছেন রাহুল। সেই সঙ্গে তাঁকেও গ্রেপ্তার করার খোলা চ্যালেঞ্জ জানিয়ে তিনি লেখেন, ‘‘আমাকেও অ্যারেস্ট করুন।’’

[আরও পড়ুন: করোনাবিধি ভাঙার ‘শাস্তি’, মোড়লদের পায়ে পড়ে ক্ষমা চাইতে হল তিন ‘দলিত’ বৃদ্ধকে]

এদিকে মণিপুরে (Manipur) বিজেপি রাজ্য সভাপতি টিকেন্দ্র সিং করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হওয়ার পরে তাঁর মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। অভিযুক্তদের একজন সাংবাদিক ও অন্যজন সমাজকর্মী। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা টিকেন্দ্রর মৃত্যুর পরে কটাক্ষ করে কমেন্ট করেন, ‘‘এক্ষেত্রে গোবল ও গোমূত্র কাজ করল না।’’ এরপরই রাজ্যের বিজেপি সহ সভাপতি ও সাধারণ সম্পাদকের অভিযোগ ভিত্তিতে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার পর্যন্ত অভিযুক্তদের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। দু’জনের বিরুদ্ধেই জাতীয় নিরাপত্তা আইনের ধারা প্রয়োগ করা হয়েছে।
প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যর্থতার অভিযোগ তোলা হয়েছে মোদি সরকারের বিরুদ্ধে। কেবলমাত্র বিরোধীরাই নয়, বিদেশি সংবাদমাধ্যমকেও এমন অভিযোগ করতে দেখা গিয়েছে। গত মাস থেকেই সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করে। এর ফলে হাসপাতালের বেড থেকে অক্সিজেন, সব কিছুর অভাবই প্রকট হয়ে ওঠে। কেন সরকার আগে থেকে এই বিপর্যয়ের জন্য প্রস্তুত হয়নি, সেই অভিযোগ উঠেছে।

পাশাপাশি এই মাস থেকেই টিকাকরণের তৃতীয় পর্যায় শুরু করার কথা ঘোষণা করা হয়েছিল। ১৮ থেকে ৪৫ বছরের সকলেরই টিকাকরণের কথা জানানো হলেও টিকা পর্যাপ্ত না থাকায় টিকাকরণের গতি ব্যাহত হয়েছে। এই নিয়ে বিরোধীরা সরব হয়েছে। কেন নিজেদের জন্য পর্যাপ্ত টিকার বন্দোবস্ত না করেই বিদেশে টিকা রপ্তানি করা হল প্রশ্ন তোলা হয়েছে তা নিয়ে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি নিয়ে আরও চার মুখ্যমন্ত্রীকে ফোন মোদির, এখনও উপেক্ষিত মমতা]

Advertisement
Next