কেজরির অনুষ্ঠান মঞ্চ ‘হাইজ্যাক’করলেন মোদি, তীব্র প্রতিবাদ দিল্লির মুখ্যমন্ত্রীর

06:54 PM Jul 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির সরকারি অনুষ্ঠান ‘হাইজ্যাক’ করার অভিযোগ উঠল কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। সেই কারণে অনুষ্ঠান বয়কট করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁর জন্য নির্দিষ্ট আসন থাকলেও ফাঁকাই থাকল সেই চেয়ার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনা। জানা গিয়েছে, অনুষ্ঠানের আগের দিন হঠাৎই মঞ্চ সংলগ্ন জায়াগায় চলে আসে দিল্লি পুলিশ। তারপরেই বিতর্কের সূত্রপাত।

Advertisement

আসোলা ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারিতে ১১ জুলাই থেকে চলছে বন মহোৎসব। রবিবার তার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রী এবং উপরাজ্যপালের। সেই উপলক্ষ্যে কেজরিওয়ালের ছবি দিয়ে মঞ্চ সাজানো হয়েছিল। কিন্তু শনিবার রাতে দিল্লি পুলিশ (Delhi Police) এসে জোর করে কেজরির ছবি ছিঁড়ে দেয়। তারপরে নরেন্দ্র মোদির ছবি লাগিয়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে। দিল্লি পুলিশের তদারকিতেই সমস্ত কাজ করা হয়।

[আরও পড়ুন: প্রকাশিত হল ISC দ্বাদশের ফলাফল, প্রথম স্থানে বাংলার ছয় পড়ুয়া]

ঘটনার কথা জানতে পেরেই প্রতিবাদে সরব হয় আম আদমি পার্টি (AAP)। দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই জানিয়েছেন, “গতকাল রাতে দিল্লি পুলিশ অনুষ্ঠানের জায়গায় এসে এলাকা দখল করে নেয়। আপ সরকারের পোস্টার ছিঁড়ে ফেলে নরেন্দ্র মোদির ছবি লাগিয়ে দেয়। সেই সঙ্গে স্থানীয় বাসিন্দাদের হুমকি দিয়ে যায়, কেউ যেন পোস্টারে হাত না লাগায়।” জানা গিয়েছে, গোটা ঘটনার ভিডিও করেছে দিল্লি পুলিশ।  

Advertising
Advertising

দিল্লির উপরাজ্যপাল অবশ্য রবিবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাঁর অফিস সূত্রে জানা গিয়েছে, “যৌথভাবে বন মহোৎসবের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। প্রায় এক লক্ষ বৃক্ষরোপন করা হয়েছে এই উৎসবে।” অন্যদিকে গোপাল রাইও অনুপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। তিনি বলেছেন, “সরকারি অনুষ্ঠানকে রাজনীতির সঙ্গে জড়িয়ে দেওয়া হয়েছে। তাই প্রতিবাদ স্বরূপ আমি এবং আমাদের মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করিনি।”    

[আরও পড়ুন: বিহারে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৬

Advertisement
Next