Advertisement

এই প্রথম চাহিদামতো অক্সিজেন পেল দিল্লি, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ কেজরিওয়ালের

09:17 PM May 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi)। মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়েছে, আজ, বৃহস্পতিবার সকালে ৭৩০ মেট্রিক টন অক্সিজেন (Oxygen) এসে পৌঁছেছে রাজধানীতে। যা দিল্লি সরকারের চাহিদার থেকেও সামান্য বেশি। স্বভাবতই খুশি কেজরিওয়াল।

Advertisement

কৃতজ্ঞতা জান‌িয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন কেজরিওয়াল। সেখানেই তিনি লেখেন, ‘‘দৈনিক ৭০০ মেট্রিক টন অক্সিজেন প্রয়োজন দিল্লির। আমরা সেকথা জানিয়ে আরজি জানিয়েছিলাম কেন্দ্রীয় সরকারকে। এই প্রথম দিল্লি ৭৩০ মেট্রিক ট‌ন অক্সিজেন পেল। দিল্লিবাসীর তরফে আপনাকে ধন্যবাদ জানাই। আমার অনুরোধ, দৈনিক এই পরিমাণ অক্সিজেন যেন দিল্লি পায়। যেন আর তা কম না পড়ে।’’

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ, কবে আসতে পারে তৃতীয় ঢেউ? জানাচ্ছেন বিশেষজ্ঞরা]

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই দিল্লিতে প্রকট হয়ে উঠেছিল অক্সিজেনের চাহিদা। বহু হাসপাতালেই হাহাকার পড়ে গিয়েছিল। অসংখ্য করোনা রোগীর মৃত্যুও হয় অক্সিজেন না পেয়ে। গত সপ্তাহেই একটি বেসরকারি হাসপাতালে একদিনে ১২ জনের মৃত্যুই হয় কেবল অক্সিজেনের ঘাটতির কারণে। রোগীদের আত্মীয়দের মরিয়া হয়ে অক্সিজেন খোঁজার নানা কাহিনিই সামনে উঠে আসে।

এহেন পরিস্থিতিতে কেন্দ্রের সঙ্গে দিল্লি প্রশাসনের রীতিমতো সংঘাতের আবহ তৈরি হয়ে যায়। সুপ্রিম কোর্টে এক মামলায় দিল্লির অক্সিজেন সরবরাহে ঘাটতি নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা হতে দেখা যায়। এমনকী আজও দিল্লি প্রশাসনের তরফে আইনজীবী রাহুল মেহরা অভিযোগ করে বলেন, ‘‘দিল্লির মানুষ অক্সিজেন না পেয়ে মারা যাচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশ এভাবে অমান্য করতে পারে না কেন্দ্র।’’

অবশেষে সংঘাত শেষ হতে চলেছে। বৃহস্পতিবারই পৌঁছে গিয়েছে ৭৩০ মেট্রিক টন অক্সিজেন। এরই সঙ্গে প্রতিদিন কীভাবে এই পরিমাণ অক্সিজেন দিল্লি পেতে পারে তার একটি নকশাও কেজরিওয়াল প্রশাসনের কাছে পৌঁছে দিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন: লোকাল বন্ধ হতেই শুনশান হাওড়া-শিয়ালদহ, এক্সপ্রেস ট্রেনের টিকিট বাতিলের হিড়িক]

Advertisement
Next