বিহারে বজ্রাঘাতের বলি অন্তত ১৭, নিহতদের পরিবারপিছু আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

09:54 AM Jun 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বজ্রাঘাতে বিপত্তি। বিহারে (Bihar) বাজ পড়ে প্রাণ গেল আট  জেলার অন্তত ১৭ জন। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নিহতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করেছেন তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শনিবার রাত থেকে প্রবল বৃষ্টিতে ভিজছে বিহারের বিভিন্ন প্রান্ত। ওইদিন রাতে ভারী বৃষ্টির পাশাপাশি দমকা হাওয়াও বইতে দেখা যায়। একাধিক জায়গায় উপড়ে গিয়েছে গাছ। ব্যাহত হয় যানচলাচল। নষ্ট হয়েছে বিদ্যুতের খুঁটি। তার ফলে বিভিন্ন জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়। বিশেষত রাজ্যের উত্তর এবং দক্ষিণ প্রান্তে ঝড়বৃষ্টির প্রভাব বেশি পড়েছে। ভাগলপুর এবং বাঁকা জেলার পরিস্থিতিও অত্যন্ত খারাপ। ঝড়বৃষ্টির মাঝেই বজ্রাঘাতে (Lightning) আট জেলার অন্তত ১৭ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ‘বন্ধু’ দলের মন বোঝার দায়িত্বে বিজেপির ১২ জন হেভিওয়েট]

জানা গিয়েছে, বজ্রাঘাতে নিহতদের মধ্যে ছ’জন ভাগলপুর এবং তিনজন বৈশালীর বাসিন্দা। খাগাড়িয়া, বাঁকা, কাটিহার, শাহারশা, মাধেপুর এবং মুঙ্গের জেলার দু’জন করে বাসিন্দা বজ্রাঘাতের বলি। আচমকা পরিজনদের মৃত্যু মানতে পারছেন না কেউ। শোকে ভাসছে নিহতের পরিবার।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি। নিহতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ডাস্টবিন না রাখলে ফুটপাথে খাবারের ব্যবসা করা যাবে না, জানিয়ে দিলেন ফিরহাদ]

Advertisement
Next